খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট চলছে Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: কমিশন ও তেল পরিবহনের ভাড়া বাড়ানোর দাবিতে খুলনায় ২৪ ঘণ্টার জন্য ধর্মঘট পালন করছেন ট্যাংকলরি মালিক-শ্রমিকরা। ফলে খুলনাসহ ১৫ জেলায় তেল পরিবহ নিউজবাংলা২৪ডটনেট:: কমিশন ও তেল পরিবহনের ভাড়া বাড়ানোর দাবিতে খুলনায় ২৪ ঘণ্টার জন্য ধর্মঘট পালন করছেন ট্যাংকলরি মালিক-শ্রমিকরা। ফলে খুলনাসহ ১৫ জেলায় তেল পরিবহ Rating: 0
You Are Here: Home » জাতীয় » খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট চলছে

খুলনায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট চলছে

নিউজবাংলা২৪ডটনেট:: কমিশন ও তেল পরিবহনের ভাড়া বাড়ানোর দাবিতে খুলনায় ২৪ ঘণ্টার জন্য ধর্মঘট পালন করছেন ট্যাংকলরি মালিক-শ্রমিকরা। ফলে খুলনাসহ ১৫ জেলায় তেল পরিবহন বন্ধ রয়েছে।

রোববার (৭ আগস্ট) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ‌্য নিশ্চিত করেছেন। 

এদিকে, ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তীতে আরও কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন, ভাড়া ও কমিশন বৃদ্ধির দাবিতে মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। তাদের সঙ্গে একমত হয়ে আমরাও ধর্মঘট পালন করছি। আজ সকাল ৮টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের ওপর (পূর্ব মূল্য) ২.৭১ টাকা কমিশন দেওয়া হয়। অতীতে তারা কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে (বিপিসি, জ্বালানি মন্ত্রণালয়) একাধিকবার আবেদন করেও কোনো ফল পাননি। জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। এ অবস্থায় প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭ দশমিক ৫ শতাংশ হারে দেওয়ার দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ধর্মঘটের কারণে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে তেল সরবরাহ বন্ধ রয়েছে। 

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জ্বাদুল করিম কাবুল বলেন, কমিশন ও ভাড়া বৃদ্ধির দাবিতে খুলনা বিভাগীয় কমিটি ২৪ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে। তাদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

About The Author

Number of Entries : 3255

Leave a Comment

Scroll to top