পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন আজ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে দেশটির পার্লামেন্টে অধিবেশন বসছে আজ সোমবার (১১ এপ্রিল)।  স্থানীয় সময় দুপুরে ভোটাভুটি হওয়ার কথা রয নিউজবাংলা২৪ডটনেট:: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে দেশটির পার্লামেন্টে অধিবেশন বসছে আজ সোমবার (১১ এপ্রিল)।  স্থানীয় সময় দুপুরে ভোটাভুটি হওয়ার কথা রয Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন আজ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন আজ

নিউজবাংলা২৪ডটনেট:: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে দেশটির পার্লামেন্টে অধিবেশন বসছে আজ সোমবার (১১ এপ্রিল)।  স্থানীয় সময় দুপুরে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের জাতীয় পরিষদ সচিবালয়ের বরাত দিয়ে জিয়ো নিউজের প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছিল, নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য ১১ এপ্রিল স্থানীয় সময় বেলা ১১টায় অধিবেশন শুরু হবে। কিন্তু পরে এই সময় পরিবর্তন করা হয়। এখন ১১ এপ্রিল স্থানীয় সময় বেলা ২টায় জাতীয় পরিষদের অধিবেশন শুরু হবে।

এদিকে, এর প্রতিবাদে দেশটির বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মী ও সমর্থকরা। এছাড়া লন্ডনে নওয়াজ শরিফের বাসভবনের বাইরে বিক্ষোভ হয়েছে।

সমর্থকদের উদ্দেশে এক টুইট বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তান ১৯৪৭ সালে স্বাধীন হয়েছে ঠিকই, কিন্তু পূর্ণাঙ্গ স্বাধীনতার সংগ্রাম কেবল শুরু হলো। অন্যদিকে প্রধানমন্ত্রী পদে মুসলিম লীগ নেতা শাহবাজ শরিফের মনোনয়ন জমা দেওয়ার পর জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে ইমরানের দলের এমপিরা।

যদিও পাকিস্তানের জাতীয় পরিষদ থেকে পদত্যাগের বিষয়ে দল এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি।

নানা নাটকীয়তা শেষে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টার দিকে পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশনে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হন ইমরান খান।  ৩৪২ আসনের পার্লামেন্টে তার বিরুদ্ধে ভোট পড়ে ১৭৪টি।  তাকে ক্ষমতা থেকে সরাতে দরকার ছিল ১৭২ ভোট।

About The Author

Number of Entries : 3232

Leave a Comment

Scroll to top