গাজায় ‘স্থায়ী যুদ্ধবিরতি’ নিয়ে ইসরায়েল ও মিশরের বৈঠক Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ইসরায়েল ও মিশরের কর্মকর্তারা গাজায় অস্ত্রবিরতি চুক্তি জোরদার করার লক্ষে আলোচনা করেছেন। এই অস্ত্রবিরতি চুক্তির ফলে ইসরাইল ও গাজা নিয়ন্ত্রণক নিউজবাংলা২৪ডটনেট:: ইসরায়েল ও মিশরের কর্মকর্তারা গাজায় অস্ত্রবিরতি চুক্তি জোরদার করার লক্ষে আলোচনা করেছেন। এই অস্ত্রবিরতি চুক্তির ফলে ইসরাইল ও গাজা নিয়ন্ত্রণক Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » গাজায় ‘স্থায়ী যুদ্ধবিরতি’ নিয়ে ইসরায়েল ও মিশরের বৈঠক

গাজায় ‘স্থায়ী যুদ্ধবিরতি’ নিয়ে ইসরায়েল ও মিশরের বৈঠক

নিউজবাংলা২৪ডটনেট:: ইসরায়েল ও মিশরের কর্মকর্তারা গাজায় অস্ত্রবিরতি চুক্তি জোরদার করার লক্ষে আলোচনা করেছেন। এই অস্ত্রবিরতি চুক্তির ফলে ইসরাইল ও গাজা নিয়ন্ত্রণকারী হামাসের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া সর্বশেষ সহিংসতার অবসান ঘটে।

এএফপি ও আল জাজিরার বরাতে জানা যায়, ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দপ্তর জানায়, উভয় দেশের মধ্যে ‘সহযোগিতা জোরদার করা’ নিয়ে আলোচনা করতে জেরুজালেমে মিশরের গোয়েন্দা প্রধান আব্বাস কামালের সাথে সাক্ষাত করেছেন ইসরায়েলর শীর্ষ কর্মকর্তারা। এদিকে মিশরের সিনিয়র নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি গাজার ব্যাপারে একটি স্থায়ী অস্ত্রবিরতি চুক্তি করার পথ খুঁজে বের করতে কামাল ও তার প্রতিনিধি দলকে দায়িত্ব দিয়েছেন। এ প্রতিনিধি দলের অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডও সফর করার কথা রয়েছে।

এদিকে একই দিনে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গবি আশকানাজি মিশর সফর করেন। বিগত ১৩ বছরের মধ্যে এই প্রথম ইসরাইলের কোন শীর্ষ কূটনীতিক প্রতিবেশী এ দেশে সফরে গেলেন। মিশরের পররাষ্ট্রমন্ত্রী টুইটার বার্তায় বলেন, মন্ত্রী পর্যায়ের আলোচনা গাজা উপত্যকার ব্যাপারে একটি স্থায়ী অস্ত্রবিরতি এবং শান্তির পথ পুনর্জীবিত করতে মিশরের নিরলস ও অব্যাহত প্রচেষ্টার অংশ। বিস্তারিত উলে­খ না করে মিশরের সিনিয়র নিরাপত্তা কর্মকর্তারা জানান, আলোচনার জন্য হামাস নেতা ইসমাইল হানিয়ার মিশর সফরের আশা করা হচ্ছে।

About The Author

Number of Entries : 3138

Leave a Comment

Scroll to top