১৪ দিন বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ।  সোমবার (২৬ এপ্রিল) থেকে ১৪ দিন সীমান্ত নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ।  সোমবার (২৬ এপ্রিল) থেকে ১৪ দিন সীমান্ত Rating: 0
You Are Here: Home » জাতীয় » ১৪ দিন বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ

১৪ দিন বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ

নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ।  সোমবার (২৬ এপ্রিল) থেকে ১৪ দিন সীমান্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার (২৫ এপ্রিল) স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই সময় সীমান্ত দিয়ে সব ধরনের যাতায়াত বন্ধ থাকবে। সেজন্য সীমান্তরক্ষী বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগে ভারতের ভয়াবহ করোনার চিত্র তুলে ধরে সীমান্ত বন্ধের জন্য সুপারিশ করা হয় করোনা পরিস্থিতি মোকাবিলায় জাতীয় পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মুহম্মদ সহিদুল্লা। এরপরই সরকারের নীতিনির্ধারণী মহল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় দ্রুত সিদ্ধান্ত নেয় সীমান্তে সব ধরনের যাতায়াত বন্ধের। তবে এই সময় পণ্য আমদানি-রপ্তানি সতর্কভাবে করার জন্য সিদ্ধান্ত হয়েছে।

সম্প্রতি ভারতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় পুরো ভারতের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা করা হচ্ছে। বিভিন্ন প্রান্তে দেখা দিয়েছে অক্সিজেনের চরম সংকট, হাসপাতালের মর্গে লাশ রাখতে না পেরে বিভিন্ন রাজ্যে গণচিতার ব্যবস্থা করা হয়েছে। সেখানে প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে ৩ লাখের ওপরে। যা দেশটির সাধারণ জনগণের মধ্যে ভীতি সঞ্চার করেছে। ভারতে নতুন ধরনের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি হচ্ছে।  যা দ্রুত সময়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে যেন ভাইরাসটি আসতে না পারে, সেজন্য সীমান্তপথ বন্ধ ঘোষণা করা হয়।

About The Author

Number of Entries : 3118

Leave a Comment

Scroll to top