মুভমেন্ট পাস পেতে যা করতে হবে Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে চলাচলের জন‌্য পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। এ পাস পেতে অনলাইনে (movementpass.police.gov. নিউজবাংলা২৪ডটনেট:: সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে চলাচলের জন‌্য পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। এ পাস পেতে অনলাইনে (movementpass.police.gov. Rating: 0
You Are Here: Home » জাতীয় » মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

নিউজবাংলা২৪ডটনেট:: সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে চলাচলের জন‌্য পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। এ পাস পেতে অনলাইনে (movementpass.police.gov.bd) আবেদন করতে হবে।

মুভমেন্ট পাসের জন‌্য আবেদনকারীকে যেসব তথ‌্য দিতে হবে—নাম, মোবাইল নম্বর, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, যাত্রার কারণ ইত্যাদি। এসব তথ্য পূরণের পর পুলিশ অনলাইনে একটি পাস ইস্যু করবে। অনলাইনে ইস্যু করা পাসটিতে যাতায়াতের যাবতীয় তথ্য থাকবে। একই সঙ্গে একটি কিউআর কোড থাকবে, যা স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা সহজেই যাতায়াতকারী ব্যক্তিকে শনাক্ত করতে পারবেন।

জানা গেছে, নিত‌্যপণ‌্য ও ওষুধপত্র কেনা, চিকিৎসা, কৃষি পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, মৃতদেহ সৎকার, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে মুভমেন্ট পাস দেওয়া হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজারবাগ পুলিশ লাইনসে আনুষ্ঠানিকভাবে মুভমেন্ট পাস অ‌্যাপ উদ্বোধন করবেন আইজিপি বেনজীর আহমেদ।

About The Author

Number of Entries : 3118

Leave a Comment

Scroll to top