ভারতে একদিনে চলতি বছরে সর্বোচ্চ আক্রান্ত Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে নতুন বছরের শুরু থেকেই করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমতে শুরু করে। কিন্তু হঠাৎ করে সম্প্রতি আবার বাড়তে শুরু করেছে সেটা। শনিবার (১৩ ম নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে নতুন বছরের শুরু থেকেই করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমতে শুরু করে। কিন্তু হঠাৎ করে সম্প্রতি আবার বাড়তে শুরু করেছে সেটা। শনিবার (১৩ ম Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ভারতে একদিনে চলতি বছরে সর্বোচ্চ আক্রান্ত

ভারতে একদিনে চলতি বছরে সর্বোচ্চ আক্রান্ত

নিউজবাংলা২৪ডটনেট:: ভারতে নতুন বছরের শুরু থেকেই করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমতে শুরু করে। কিন্তু হঠাৎ করে সম্প্রতি আবার বাড়তে শুরু করেছে সেটা। শনিবার (১৩ মার্চ) দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ২৫ হাজার। যা চলতি বছরে সর্বোচ্চ। এমনটাই জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আনাদোলু এজেন্সির।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রেই আক্রান্ত হয়েছে ১৫ হাজারের অধিক। মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে এদিন মোট আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৮২ জন। মারা গেছে ১৪০ জন। এর মধ্য দিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ কোটি ১৩ লাখ ৩০ হাজারে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৪৪৬ জন।

গেল সেপ্টেম্বরে ভারতে একদিনে সর্বোচ্চ ৯০ হাজার আক্রান্ত হয়েছিল। এরপর থেকে সেখানে আস্তে আস্তে কমতে শুরু করে দৈনিক আক্রান্তের সংখ্যা। জানুয়ারিতে ৮ মাসের মধ্যে সর্বনিম্ন আক্রান্ত হয় সেখানে। কিন্তু সম্প্রতি আবার বাড়তে শুরু করেছে সংক্রমণ।

বিশেষজ্ঞরা বলছেন করোনার টিকা দেওয়া শুরু হওয়ায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। পরছেন না মাস্ক। আবার অনেক রাজ্যই তুলে নিয়েছে করোনার বিধি-নিষেধ। আর তাতেই আবারো বাড়ছে নতুন সংক্রমণ।

About The Author

Number of Entries : 3118

Leave a Comment

Scroll to top