বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৬ লাখ ছাড়িয়েছে Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৪২ হাজার ৮৭ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৫৯ নিউজবাংলা২৪ডটনেট:: বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৪২ হাজার ৮৭ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৫৯ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৬ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৬ লাখ ছাড়িয়েছে

নিউজবাংলা২৪ডটনেট:: বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৪২ হাজার ৮৭ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লাখ ৫৯ হাজার ১১৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯ কোটি ৬৫ লাখ ৮০ হাজার ১৩৯ জন।

রোববার (১৪ মার্চ) আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারে এ তথ‌্য জানানো হয়েছে।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ ভাইরাসে আক্রন্ত হয়েছেন ৩ কোটি ৪৩ হাজার ৬৬২ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৬০৫ জনের। বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৯ হাজার ২৫০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭৭ হাজার ২১৬ জনের। এরপর রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৩ লাখ ৫৮ হাজার ৬৪৪ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৬৪২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর সারা বিশ্বে ছড়িয়েছে এ ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About The Author

Number of Entries : 3118

Leave a Comment

Scroll to top