স্বাধীনতার প্রায় অর্ধ শতক পার হতে বসলেও প্রকৃত মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন পান নি যোগ্য সম্মান। Reviewed by Momizat on . এই বীর সেনানীর পরিবার সূত্রে জানা গেছে, দেশ স্বাধীন হবার পরপরই বরিশাল ছেড়ে প্রথমে ঢাকা ও পরবর্তীতে খুলনাতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন তিনি। মুক্তিযোদ্ধা সনদের এই বীর সেনানীর পরিবার সূত্রে জানা গেছে, দেশ স্বাধীন হবার পরপরই বরিশাল ছেড়ে প্রথমে ঢাকা ও পরবর্তীতে খুলনাতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন তিনি। মুক্তিযোদ্ধা সনদের Rating: 0
You Are Here: Home » আঞ্চলিক » স্বাধীনতার প্রায় অর্ধ শতক পার হতে বসলেও প্রকৃত মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন পান নি যোগ্য সম্মান।

স্বাধীনতার প্রায় অর্ধ শতক পার হতে বসলেও প্রকৃত মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন পান নি যোগ্য সম্মান।

এই বীর সেনানীর পরিবার সূত্রে জানা গেছে, দেশ স্বাধীন হবার পরপরই বরিশাল ছেড়ে প্রথমে ঢাকা ও পরবর্তীতে খুলনাতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন তিনি। মুক্তিযোদ্ধা সনদের গুরুত্ব বুঝতে না পেরে প্রথমে এই সনদ সংগ্রহ করেন নি তিনি। বঙ্গবন্ধুর মৃত্যুর পর স্বাধীনতা বিরোধী সরকারের রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধাদের অবহেলা – অব মূল্যায়ন সনদের ব্যাপারে মোক্তার হোসেনের আগ্রহ বিনষ্ট করে দেয়। এরপর আওয়ামীলীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার পর এবং মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয়ভাবে মর্যাদা বৃদ্ধি শুরু হলে তিনি সকল প্রমাণপত্র সংযুক্ত করে মুক্তিযোদ্ধা তালিকায় নিজের নাম নিবন্ধনের জন্য আবেদন করেন। কিন্তু স্থানীয় পর্যায়ে তাঁর কাছে নাম তালিকাভুক্ত করতে ঘুষ দাবি করা হয়। যা তিনি মেনে নিতে পারেন নি বিধায় আজ পর্যন্ত মুক্তিযোদ্ধাদের তালিকায় তাঁর নাম অনুপস্থিত।

About The Author

Number of Entries : 77

Leave a Comment

Scroll to top