লেবাননে ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট ভয়াবহ বিস্ফোরিত হয়েছে Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: লেবাননে বৈরুতের একটি গুদামে প্রায় ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল এবং তাই বিস্ফোরিত হয়েছিল মঙ্গলবার। লেবাননের প্রধানমন্ত্রী হ নিউজবাংলা২৪ডটনেট:: লেবাননে বৈরুতের একটি গুদামে প্রায় ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল এবং তাই বিস্ফোরিত হয়েছিল মঙ্গলবার। লেবাননের প্রধানমন্ত্রী হ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » লেবাননে ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট ভয়াবহ বিস্ফোরিত হয়েছে

লেবাননে ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট ভয়াবহ বিস্ফোরিত হয়েছে

নিউজবাংলা২৪ডটনেট:: লেবাননে বৈরুতের একটি গুদামে প্রায় ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল এবং তাই বিস্ফোরিত হয়েছিল মঙ্গলবার। লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব প্রতিরক্ষা কাউন্সিলের বৈঠকে এ মন্তব্য করেছেন।

সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এক মুখপাত্র জানান, বৈঠকে হাসান দিয়াব বলেছেন, এটি অগ্রহণযোগ্য যে, কোন ধরণের সুরক্ষা ব্যবস্থা ছাড়া প্রায় ২ হাজার ৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট একটি গুদামে ছয় বছর ধরে ছিল।

এছাড়া হাসান দিয়াব বলেছেন, এটা মেনে নেওয়ার মত না এবং এই ইস্যুতে আমরা চুপ থাকতে পারি না। যারা এই বিপর্যয়ের জন্য দায়ী তাদের শাস্তি পেতে হবে।

এর আগে লেবাননের অভ্যন্তরীন নিরাপত্তা বিষয়ক প্রধান বলেছেন, অত্যন্ত বিস্ফোরক রাসয়নিক পদার্থের গুদামে এই বিস্ফোরণ ঘটেছে।

তবে ঠিক কী কারণে বিশাল এই বিস্ফোরণ ঘটলো তা সম্পর্কে সুস্পষ্টভাবে কিছু বলা হয়নি বলে খবরে বলা হয়েছে।

এদিকে সর্বশেষ প্রতিবেদনে অনুসারে, দেশটিতে বিশাল এই জোড়া বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৮ জনে দাঁড়িয়েছে। আহত অন্তত ৪ হাজার মানুষ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

এ ঘটনায় প্রধানমন্ত্রী হাসান দিয়াব বুধবার সারাদেশে জাতীয় শোক ঘোষণা করেছেন। এন ডি টিভি, ফ্রান্স ২৪, সিএনএন

About The Author

Number of Entries : 3055

Leave a Comment

Scroll to top