রায় প্রদানের অহেতুক বিলম্ব কোনোভাবেই গ্রহণযোগ্য নয়-রাষ্ট্রপতি Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি দরখাস্তের শুনানি সমাপ্ত হওয়ার পর বা মোকদ্দমার যুক্তিতর্ক শুনানির পর আদেশ লাভে বা রায় প্রকাশিত হতে যাত নিউজবাংলা২৪ডটনেট:: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি দরখাস্তের শুনানি সমাপ্ত হওয়ার পর বা মোকদ্দমার যুক্তিতর্ক শুনানির পর আদেশ লাভে বা রায় প্রকাশিত হতে যাত Rating: 0
You Are Here: Home » জাতীয় » রায় প্রদানের অহেতুক বিলম্ব কোনোভাবেই গ্রহণযোগ্য নয়-রাষ্ট্রপতি

রায় প্রদানের অহেতুক বিলম্ব কোনোভাবেই গ্রহণযোগ্য নয়-রাষ্ট্রপতি

abdul_hamid-214নিউজবাংলা২৪ডটনেট:: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি দরখাস্তের শুনানি সমাপ্ত হওয়ার পর বা মোকদ্দমার যুক্তিতর্ক শুনানির পর আদেশ লাভে বা রায় প্রকাশিত হতে যাতে বিলম্ব না হয় সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। রায় বা আদেশ প্রদানের ক্ষেত্রে অহেতুক বিলম্ব কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথম জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে একথা বলেন তিনি।
রাষ্ট্রপতি বলেন, দ্রুত মামলার রায় হলে বিচারকদের ওপর জনগণের আস্থা বৃদ্ধি পাবে। এতে বিচার বিভাগের প্রতি যেমন জনগণের আস্থা বৃদ্ধি পাবে, তেমনি আপনারাও বিবেকের নিকট স্বচ্ছ থাকবেন।
তিনি বলেন, আমাদের বিচার ব্যবস্থার অন্যতম সমস্যা বিচারে বিলম্ব এবং মোকদ্দমার জট। এ বিলম্বের কারণ বহুবিধ। বিচার কার্যে কাঙ্ক্ষিত গতি আনয়নের জন্য পর্যাপ্ত বিচার কক্ষ, বিচারকের শূন্যপদে নিয়োগ এবং বিচারক ও মোকদ্দমার সংখ্যায় যুক্তিসঙ্গত ভারসাম্য রক্ষা করা আবশ্যক।
পক্ষপাতহীনভাবে বিচার করতে বিচারকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মানুষের শেষ ভরসার স্থল আদালত। ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য সব ধরনের ভীতি ও প্রীতির উর্ধ্বে থেকে এবং সর্বোচ্চ নিষ্ঠা ও সততা বজায় রেখে বিচারকগণ পক্ষপাতহীনভাবে বিচারকার্য পরিচালনা করবেন, এটাই সবার কাছে প্রত্যাশিত।

About The Author

Number of Entries : 3366

Leave a Comment

Scroll to top