১৪ ডিসেম্বরের আগে প্রতীক ‍নিয়ে প্রচারণা নয় Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, মনোনয়ন প্রত্যাহারের আগে দলীয় প্রতীক নিয়ে কোনো প্রচারণা করা যাবে না । প্রতীক নিয়ে প্রচারণা চালাত নিউজবাংলা২৪ডটনেট:: নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, মনোনয়ন প্রত্যাহারের আগে দলীয় প্রতীক নিয়ে কোনো প্রচারণা করা যাবে না । প্রতীক নিয়ে প্রচারণা চালাত Rating: 0
You Are Here: Home » জাতীয় » ১৪ ডিসেম্বরের আগে প্রতীক ‍নিয়ে প্রচারণা নয়

১৪ ডিসেম্বরের আগে প্রতীক ‍নিয়ে প্রচারণা নয়

cec_bdনিউজবাংলা২৪ডটনেট:: নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, মনোনয়ন প্রত্যাহারের আগে দলীয় প্রতীক নিয়ে কোনো প্রচারণা করা যাবে না । প্রতীক নিয়ে প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ে নিজ কাযালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
প্রচারণা নিয়ে এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘বিধিতে বলা আছে- ভোটের ২১ দিন আগে থেকে প্রার্থীরা কোনো ধরনের প্রচারণা চালাতে পারবে না। সে হিসাবে আজকে থেকে প্রচারণা শুরু হওয়ার কথা। তবে একইভাবে ওই বিধিতে বলা আছে- কবে প্রতীক বরাদ্দ করা হবে। এরপর প্রতীক নিয়ে প্রচারণা চালাবেন প্রার্থীরা।’

তবে বুধবার থেকে প্রতীক ছাড়াই পথসভা, ঘরোয়া সভা, জনসংযোগে বাধা নেই বলে জানান তিনি।

৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়া শেষ দিন ছিল। এরপর যাচাই-বাছাই শেষ হয় ৬ ডিসেম্বর। আপিল করছে বাতিল হওয়া প্রার্থীরা। প্রার্থিতা চূড়ান্ত হবে ১৩ ডিসেম্বরের পর।

এখনই প্রচারণার সুযোগ দিলে ভোটের আগেই ‘বৈষম্যের’ শিকার হবে স্বতন্ত্র প্রার্থীরা- অভিযোগ অনেকের।

এ বিষয়ে সচিব বলেন, ১৩ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের সময় শেষ হবে। প্রতীক বরাদ্দ হবে ১৪ ডিসেম্বর, ওই দিন থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে পারবে প্রতিদ্বন্দ্বীরা। দলীয় প্রার্থীরা প্রচারণার সময় বেশি পেলে বৈষম্য হবে, সে ক্ষেত্রে প্রতীক নিয়ে প্রচারণার কোনো সুযোগ নেই।

About The Author

Number of Entries : 3052

Leave a Comment

Scroll to top