করোনাভাইরাস: শনাক্ত ছাড়াল ৮৭ হাজার, মৃত্যু ১১৭১ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট::  প্রতিদিনই চিকিৎসক, নার্স থেকে শুরু দেশের বিশিষ্ট ব্যক্তি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, সচেতনতাই পারে আমা নিউজবাংলা২৪ডটনেট::  প্রতিদিনই চিকিৎসক, নার্স থেকে শুরু দেশের বিশিষ্ট ব্যক্তি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, সচেতনতাই পারে আমা Rating: 0
You Are Here: Home » জাতীয় » করোনাভাইরাস: শনাক্ত ছাড়াল ৮৭ হাজার, মৃত্যু ১১৭১

করোনাভাইরাস: শনাক্ত ছাড়াল ৮৭ হাজার, মৃত্যু ১১৭১

নিউজবাংলা২৪ডটনেট::  প্রতিদিনই চিকিৎসক, নার্স থেকে শুরু দেশের বিশিষ্ট ব্যক্তি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, সচেতনতাই পারে আমাদের এ ভাইরাস থেকে রক্ষা করতে। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ১৭১ জনে।এ সময়ে নতুন করে আরও তিন হাজার ১৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৭  হাজার ৫২০ জনে।

রোববার (১৪ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৬৯০ জনের। সারা দেশে ৬০টি ল্যাবে ১৪ হাজার ৫০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ১ হাজার ৪৬৫ জনের। মৃত্যুদের মধ্যে ২৭ জন পুরুষ, ৫ জন নারী। ১৬ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১১ জন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের দুইজন এবং ময়মনসিংহ বিভাগের একজন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন। মৃতদের মধ্যে হাসপাতালে ২০ জন, আর বাসায় ১১ জন মারা গেছেন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৫ হাজার ২৮১জন।

About The Author

Number of Entries : 3029

Leave a Comment

Scroll to top