ঘূর্ণিঝড় আম্ফানে ব্যাপক ক্ষয়ক্ষতি, এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খব Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় আম্ফানে বাংলাদেশের উপকূলের বেশ কিছু এলাকা ব্যাপক তান্ডব চালিয়েছে। এ সময় জলোচ্ছ্বাস ও বাধ ভেঙে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। আবহাওয়া অফিস নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় আম্ফানে বাংলাদেশের উপকূলের বেশ কিছু এলাকা ব্যাপক তান্ডব চালিয়েছে। এ সময় জলোচ্ছ্বাস ও বাধ ভেঙে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। আবহাওয়া অফিস Rating: 0
You Are Here: Home » জাতীয় » ঘূর্ণিঝড় আম্ফানে ব্যাপক ক্ষয়ক্ষতি, এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খব

ঘূর্ণিঝড় আম্ফানে ব্যাপক ক্ষয়ক্ষতি, এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খব

নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় আম্ফানে বাংলাদেশের উপকূলের বেশ কিছু এলাকা ব্যাপক তান্ডব চালিয়েছে। এ সময় জলোচ্ছ্বাস ও বাধ ভেঙে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আম্ফানের তীব্রতা অনেকটাই কমে বৃহস্পতিবার ভোর রাতের মধ্যেই বাংলাদেশ অতিক্রম করবে। উপকূলীয় জেলাগুলোতে ঝড়ের তীব্রতা খুব বেশি না হলেও এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় আম্ফানের কেন্দ্র সাতক্ষীরার খুব কাছ দিয়ে ভারতের পশ্চিমবঙ্গ অতিক্রম করছে। সাতক্ষীরা শহরে রাত বাড়ার সাথে সাথে ঝড়ের গতিবেগও কমতে থাকে। যদিও বিকেল থেকেই আম্ফানের ঝড়ো বাতাস সাতক্ষীরা-সুন্দরবন এলাকায় প্রবেশ করে।

এদিকে সাগরের নিকটবর্তী এলাকাগুলোতে এরইমধ্যে ৫ থেকে ৭ ফুট জোয়ার হয়েছে। আবহাওয়া অধিদফতর আশঙ্কা করেছে, রাতে উপকূলীয় জেলাগুলোতে নিম্নাঞ্চলগুলোতে জোয়ারের সময় পানি ১৫ ফুট জলোচ্ছ্বাসের আশঙ্কা করা হচ্ছে।

এখন পর্যন্ত মোট ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ মধ্যে যশোরের চৌগাছায় গাছ চাপা পড়ে মা ও মেয়ের মৃত্যুর খবর পাওয়া গেছে। সাতক্ষীরায় আম গাছের ডাল ভেঙে কহিনুর বেগম (৪০) নামে একজন মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলার কামার নগর গ্রামে বাড়ি । এছাড়াও পটুয়াখালীর কলাপাড়ার বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। এ সময় অনেক মাছের ঘের ভেঙে বিপুল পরিমাণ মাছ চলে যায়। এদিকে গলাচিপা উপজেলার পানপট্টি এলাকায় ঝড়ে গাছের ডাল ভেঙে এর নিচে চাপা পড়ে রাসেদ নামে ৬ বছরের একটি শিশু। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অন্যদিকে, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, পটুয়াখালীর কলাপাড়ায় জন সচেতনতার প্রচার কাজ চালাতে গিয়ে ধানখালীর ছৈলাবুনিয়া এলাকায় খালে নৌকা ডুবে সিপিপি’র দলনেতা শাহ আলম নিখোঁজ হন। পরে ডুবুরি দল তার লাশ উদ্ধার করেছে।

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে সৃষ্ট ঝড়ে ভোলার চরফ্যাশনের দক্ষিণে গাছ চাপা পড়ে ছিদ্দিক ফকির (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, ওই বৃদ্ধ বয়স্ক ভাতা আনার জন্য ভাড়া করা মোটরসাইকেলে উপজেলা সদরের দিকে যাচ্ছিলেন। এ সময় ঝড়ে একটি গাছ ভেঙে তার ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অন্যদিকে, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা শহরের ৬ নম্বর ওয়ার্ডে দেয়াল চাপা পড়ে এক ব্যক্তি মারা গেছেন। তার নাম শাহজাহান মোল্লা (৬০)। রাত সাড়ে আটটায় এ দুর্ঘটনা ঘটে। মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তার গ্রামের বাড়ি গিলাবাদ।

About The Author

Number of Entries : 3019

Leave a Comment

Scroll to top