জেলা প্রশাসনকে সহায়তা দিতে ২৪ মার্চ থেকে মাঠে থাকবে সেনাবাহিনী Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৪ মার্চ (মঙ্গলবার) থেকে জেলা প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নামছে সশস্ত্র বাহিনী। এছাড়া ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্য নিউজবাংলা২৪ডটনেট:: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৪ মার্চ (মঙ্গলবার) থেকে জেলা প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নামছে সশস্ত্র বাহিনী। এছাড়া ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্য Rating: 0
You Are Here: Home » জাতীয় » জেলা প্রশাসনকে সহায়তা দিতে ২৪ মার্চ থেকে মাঠে থাকবে সেনাবাহিনী

জেলা প্রশাসনকে সহায়তা দিতে ২৪ মার্চ থেকে মাঠে থাকবে সেনাবাহিনী

নিউজবাংলা২৪ডটনেট:: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৪ মার্চ (মঙ্গলবার) থেকে জেলা প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নামছে সশস্ত্র বাহিনী। এছাড়া ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।  এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে আসতে পারবে না।সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব কথা জানান।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী মোট দশটি নির্দেশনা দিয়েছেন। তার মধ্যে কাল (২৪ মার্চ) থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী মোতায়েন করা হবে। সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য তারা বিভাগীয় ও জেলা পর্যায়ে প্রশাসনকে সহযোগিতায় নিয়োজিত হবে। জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় পর্যায়ে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

সেনাবাহিনীকে সব জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ রেখে করোনা কার্যক্রম সমন্বয়ের নির্দেশনা ও সব জিওসিকে জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করার অনুরোধ জানানো হয়েছে বলে জানান সচিব।

ব্রিফিংয়ের সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

About The Author

Number of Entries : 3021

Leave a Comment

Scroll to top