৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষা আগামী ৪ জানুয়ারি শুরু হবে। শেষ হবে ৮ জানুয়ারি।মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম নিউজবাংলা২৪ডটনেট:: ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষা আগামী ৪ জানুয়ারি শুরু হবে। শেষ হবে ৮ জানুয়ারি।মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম Rating: 0
You Are Here: Home » জাতীয় » ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি

নিউজবাংলা২৪ডটনেট:: ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষা আগামী ৪ জানুয়ারি শুরু হবে। শেষ হবে ৮ জানুয়ারি।মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০ তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী বছরের ৪ জানুয়ারি থেকে শুরু হবে। লিখিত পরীক্ষা ৮ জানুয়ারি পর্যন্ত চলবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নিদের্শাবলি যথাসময়ে সংবাদ মাধ্যম ও কমিশনের ওয়েবসাইট http://www.bpsc.gov.bd/ প্রকাশ করা হবে।

গত ২৫ জুলাই ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ২০ হাজার ২২৭ জন পাস করেন। পাস করা প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী অংশ নেন। ৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়ার কথা রয়েছে। এর মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হতে পারে।

About The Author

Number of Entries : 3358

Leave a Comment

Scroll to top