ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, গুজবে লবণের দাম চড়া Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, এমন গুজবে সারাদেশের খুচরা বাজারগুলোতে লবণের দাম নিয়ে চলছে অস্থিরতা। এক দিনের ব্যবধানে লবণের​ দাম কেজিতে বেড়ে নিউজবাংলা২৪ডটনেট:: ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, এমন গুজবে সারাদেশের খুচরা বাজারগুলোতে লবণের দাম নিয়ে চলছে অস্থিরতা। এক দিনের ব্যবধানে লবণের​ দাম কেজিতে বেড়ে Rating: 0
You Are Here: Home » জাতীয় » ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, গুজবে লবণের দাম চড়া

ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, গুজবে লবণের দাম চড়া

নিউজবাংলা২৪ডটনেট:: ফেসবুকে লবণের দাম দুইশ টাকা হবে, এমন গুজবে সারাদেশের খুচরা বাজারগুলোতে লবণের দাম নিয়ে চলছে অস্থিরতা। এক দিনের ব্যবধানে লবণের​ দাম কেজিতে বেড়েছে ৮০-১০০ টাকা। এক এক খুচরা ব্যবসায়ী এক এক রকম দাম হাঁকছেন ক্রেতা সাধারণের কাছে। এ নিয়ে মহিলা ও পুরুষ ক্রেতা সাধারনের মধ্যে চলছে অস্থিরতা ও ক্ষোভ। খবর পেয়ে খুচরা বাজারগুলোতে দ্রুত হস্তক্ষেপের ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।

সোমবার ফেসবুকের একটি পোস্টে গুজব ছাড়ানো হয়, লবণের দাম দুইশ টাকা হবে। এরপর থেকেই দেশের বেশ কয়েকটি স্থানে লবণের দাম বাড়িয়ে দেন খুচরা ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ দেশের সবকয়টি জেলায় হুট করে অস্বাভাবিক হারে দাম বাড়িয়ে দেন খুচরা বিক্রেতারা। এতে করে ক্রেতাদের মধ্যে লবণ কেনার হিড়িক লেগে যায়। অনেকে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এদিকে মঙ্গল বিভিন্ন মার্কেট সাপ্তাহিক বন্ধ থাকার কারণে লবণের সংকট সৃষ্টি হয়। বিভিন্ন সরকারি ঘোষণা করেন দেশে পর্যাপ্ত পরিমাণ লবন মজুদ রয়েছে,এসব গুজব মাত্র।দেশে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে করা হচ্ছে।

একটি সূত্র জানানয়, খুলনা নিরালা এলাকায় অধিকমূল্য লবণ বিক্রির অভিযোগে একজনকে আটক করা হয়। নগরীর ময়লাপোতা মার্কেটে দ্বিগুণ মূল্য। অপরদিকে নগরীর বয়রা বাজার মার্কেট মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ থাকায় লবণ সংকট দেখা দেয়। এ সময় একটি দোকানদার বন্ধ দোকানের সামনে পূর্বের মজুদ রাখা লবণ কেজি প্রতি ৩৫ টাকা পূর্বের দামে বিক্রি করছে। এ সময় ক্রেতাদের উপচে পড়া ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে। বাজার এলাকার মসজিদে মাইকিং করা হয় যে, বাজারে লবণ পর্যাপ্ত রয়েছে। তাড়া যে বেশি মূল্যে লবণ কেনা থেকে বিরত থাকে।

About The Author

Number of Entries : 2895

Leave a Comment

Scroll to top