দেশে লবণের কোন ঘাটতি নেই-বিসিক Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: দেশে লবণের কোন ঘাটতি নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান। তিনি বলেন, বর্তমানে দে নিউজবাংলা২৪ডটনেট:: দেশে লবণের কোন ঘাটতি নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান। তিনি বলেন, বর্তমানে দে Rating: 0
You Are Here: Home » জাতীয় » দেশে লবণের কোন ঘাটতি নেই-বিসিক

দেশে লবণের কোন ঘাটতি নেই-বিসিক

নিউজবাংলা২৪ডটনেট:: দেশে লবণের কোন ঘাটতি নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান। তিনি বলেন, বর্তমানে দেশে চাহিদার চেয়ে অনেক বেশি লবণ মজুদ রয়েছে। সম্প্রতি লবণ নিয়ে একটি অসাধু চক্র বিভিন্ন অনলাইন গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে তা থেকে মুনাফা লুটের অপচেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে দেশবাসীকে বিভ্রান্ত না হবার জন্য অনুরোধ জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

বিবৃতিতে বলা হয়, লবণ চাষীদের অক্লান্ত পরিশ্রম এবং সরকারের সার্বিক সহায়তার ফলে লবণ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে। ২০১৮-১৯ অর্থ বছরের লবণ মৌসুমে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি রেকর্ড পরিমাণ ১৮.২৪ লক্ষ মে. টন লবণ উৎপাদিত হয়েছে। ১৫ নভেম্বর পর্যন্ত দেশে লবণের মজুদের পরিমাণ ৬.৫০ লক্ষ মে.টন। এছাড়াও চলতি ২০১৯-২০ অর্থ বছরের লবণ মৌসুমে লবণ চাষিরা লবণ চাষ শুরু করেছে।

বিসিক জানিয়েছে, বর্তমানে দেশে চাহিদার চেয়ে অনেক বেশি লবণ মিলে মজুদ রয়েছে তবুও একটা মহল লবণ ঘাটতি সংক্রান্ত বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। প্রকৃতপক্ষে বর্তমানে দেশে লবণের কোন সংকট নেই এবং বর্তমানে সংকট হওয়ার কোন সম্ভাবনাও নেই মর্মে ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে অবগত করানোর জন্য বিসিকের জেলা কার্যালয়গুলোকে নির্দেশনা প্রদান করেছেন বিসিক চেয়ারম্যান। এছাড়া লবণ সংক্রান্ত তথ্য সংগ্রহ ও পরিবেশনের জন্য বিসিকের প্রধান কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

About The Author

Number of Entries : 2895

Leave a Comment

Scroll to top