কোরবানি পশুর চামড়ার মূল্য নির্ধারণ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর চমড়ার মূল্য নির্ধারণ করা হয়েছে। ঢাকায় লবণযুক্ত গরুর চামড়ার মূল্য প্রতি বর্গফুট ৪৫-৫০ টাকা এবং ঢাকার বাইর নিউজবাংলা২৪ডটনেট:: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর চমড়ার মূল্য নির্ধারণ করা হয়েছে। ঢাকায় লবণযুক্ত গরুর চামড়ার মূল্য প্রতি বর্গফুট ৪৫-৫০ টাকা এবং ঢাকার বাইর Rating: 0
You Are Here: Home » জাতীয় » কোরবানি পশুর চামড়ার মূল্য নির্ধারণ

কোরবানি পশুর চামড়ার মূল্য নির্ধারণ

নিউজবাংলা২৪ডটনেট:: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর চমড়ার মূল্য নির্ধারণ করা হয়েছে। ঢাকায় লবণযুক্ত গরুর চামড়ার মূল্য প্রতি বর্গফুট ৪৫-৫০ টাকা এবং ঢাকার বাইরে ৩৫-৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া খাসির চামড়া ১৮-২০ টাকা, বকরির ১৩-১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে চামড়া ব্যবসায়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন চামড়া খাত শিল্পের উদ্যোক্তা, ব্যবসায়ী, রফতানিকারক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের বাজার দিন দিন ছোট হয়ে যাচ্ছে। আন্তর্জাতিক বাজারে চাহিদাও কমে গেছে। কিন্তু চামড়াজাত পণ্যের দাম বেড়েছে। তাই সবকিছু বিবেচনায় গতবারের দামই নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে চামড়ার মান বাড়ানোরও তাগিদ দেন তিনি।

মন্ত্রী জানান, এবার প্রতি বর্গফুট গরুর চামড়া ঢাকায় ৪৫ থেকে ৫০ টাকা এবং ঢাকার বাইরে ৩৫ থেকে ৪০ টাকা দাম নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া সারা দেশে খাসির চামড়া প্রতি বর্গফুট ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়া ১৩ থেকে ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

About The Author

Number of Entries : 2867

Leave a Comment

Scroll to top