ফণীর পর এবার ধেয়ে আসছে ‘বায়ু’ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ফণীর পর এবার আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’। বায়ু প্রবল শক্তি নিয়ে ক্রমশ ভারতের উত্তরের দিকে অগ্রসর হচ্ছে। এটি ১৩ জুন গুজরাট উপকূলের পোরবন্দর এবং মাহুব নিউজবাংলা২৪ডটনেট:: ফণীর পর এবার আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’। বায়ু প্রবল শক্তি নিয়ে ক্রমশ ভারতের উত্তরের দিকে অগ্রসর হচ্ছে। এটি ১৩ জুন গুজরাট উপকূলের পোরবন্দর এবং মাহুব Rating: 0
You Are Here: Home » জাতীয় » ফণীর পর এবার ধেয়ে আসছে ‘বায়ু’

ফণীর পর এবার ধেয়ে আসছে ‘বায়ু’

নিউজবাংলা২৪ডটনেট:: ফণীর পর এবার আসছে ঘূর্ণিঝড় ‘বায়ু’। বায়ু প্রবল শক্তি নিয়ে ক্রমশ ভারতের উত্তরের দিকে অগ্রসর হচ্ছে। এটি ১৩ জুন গুজরাট উপকূলের পোরবন্দর এবং মাহুবা এলাকায় ঘণ্টায় ১৩৫ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে।

ভারতের আবহাওয়ার খবরে বলা হয়েছে- মঙ্গলবার সন্ধ্যা থেকেই আরব সাগর উপকূলবর্তী এলাকায় ৯০ থেকে ১০০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। কেরালা, কর্নাটক এবং দক্ষিণ মহারাষ্ট্রের উপকূলে ঝড়ের প্রভাব পড়তে পারে। বুধবার সকালেই গুজরাটের উপকূলে ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। ইতিমধ্যে দক্ষিণ-পূর্ব আরব সাগর, কেরালা, কর্নাটক উপকূলে সতর্কতা জারি করা হয়েছে।

ঢাকার আগারগাঁও আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. শাহীনুর রহমান জানান, আরব সাগর উপকূলবর্তী এলাকায় ঘূর্ণিঝড় বায়ু আঘাত হানলেও এর প্রভাব বাংলাদেশে পড়বে না। বায়ুর প্রভাবে ভারতে বৃষ্টিপাত হলেও বাংলাদেশে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।

এপ্রিলের শেষে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গের বিস্তৃণ অঞ্চলে তাণ্ডব চালায় ‘সুপার সাইক্লোন ফণী’। বিশেষ করে উড়িষ্যা উপকূলবর্তী এলাকায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়।

About The Author

Number of Entries : 2806

Leave a Comment

Scroll to top