১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। আগামী ৩০ আগস্ট শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার নিউজবাংলা২৪ডটনেট:: ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। আগামী ৩০ আগস্ট শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার Rating: 0
You Are Here: Home » জাতীয় » ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

নিউজবাংলা২৪ডটনেট:: ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। আগামী ৩০ আগস্ট শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তি অনুসারে আগামী ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://www.ntrca.gov.bd) ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন করা যাবে। আগামী ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। আর ২২ জুন পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। ১৬তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

আরো পড়ুন : স্পিনেই অষ্ট্রেলিয়ার ভাগ্য দেখছেন পন্টিং

নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় অংশ নিতে হবে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস ৪০ বলে গণ্য হবে। পরীক্ষায় মোট ১০০ নম্বর থাকবে। প্রতি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর দেয়া হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর হতে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হবে।

About The Author

Number of Entries : 2806

Leave a Comment

Scroll to top