ঘূর্ণিঝড় ফণী: সরিয়ে নেওয়া হয়েছে ৪ লাখ মানুষ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলো থেকে ৪ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে।শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথ নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলো থেকে ৪ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে।শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথ Rating: 0
You Are Here: Home » জাতীয় » ঘূর্ণিঝড় ফণী: সরিয়ে নেওয়া হয়েছে ৪ লাখ মানুষ

ঘূর্ণিঝড় ফণী: সরিয়ে নেওয়া হয়েছে ৪ লাখ মানুষ

নিউজবাংলা২৪ডটনেট:: ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের উপকূলীয় ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলো থেকে ৪ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে।শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল।

তিনি বলেন, শুক্রবার দুপুর পর্যন্ত ঝুঁকিপূর্ণ অঞ্চল থেকে ৪ লাখ ৪ হাজার ২৫০ জন মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে। সন্ধ্যার মধ্যে ২১ থেকে ২৫ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়ার পরিকল্পনা রয়েছে।

ত্রাণ সচিব আরও বলেন, নেভি, কোস্টগার্ড, পুলিশ, আনসার-ভিডিপি, স্বেচ্ছাসেবক দল উপকূলের মানুষদের আশ্রয় কেন্দ্রে নেওয়াসহ বিভিন্ন কার্যক্রমে অংশ নিচ্ছেন।

এদিকে ভারতের ওড়িশা রাজ্যের পুরীতে সকাল সাড়ে ৯টায় নাগাদ আঘাত হানে ফণী। এতে ওই রাজ্যে অন্তত ৫ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে সান টাইমস নামের একটি সংবাদ মাধ্যম। প্রতিবেদনে বলা হয়, ঝড়ের একটানা গতিবেগ ঘণ্টায় ১৭০ থেকে ১৮০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ২০০-২৩০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এ ঝড় শুক্রবার মধ্যরাতের দিকে খুলনাসহ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পৌঁছাতে পারে। এরপর তা রাজশাহী, রংপুর এবং ময়মনসিংহের উপর দিয়ে দেশের উত্তরাংশ পেরিয়ে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এসময় ঝড়ে শক্তি কিছু কমে আসবে।

About The Author

Number of Entries : 2831

Leave a Comment

Scroll to top