২২ বছর পর সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ বিজিবি মোতায়েন Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: দেশের সর্ব দক্ষিণে সীমান্তবর্তী প্রবালদ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্য মোতায়েন করা হয়েছে। রবিবার থেকে নিউজবাংলা২৪ডটনেট:: দেশের সর্ব দক্ষিণে সীমান্তবর্তী প্রবালদ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্য মোতায়েন করা হয়েছে। রবিবার থেকে Rating: 0
You Are Here: Home » জাতীয় » ২২ বছর পর সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ বিজিবি মোতায়েন

২২ বছর পর সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ বিজিবি মোতায়েন

নিউজবাংলা২৪ডটনেট:: দেশের সর্ব দক্ষিণে সীমান্তবর্তী প্রবালদ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্য মোতায়েন করা হয়েছে। রবিবার থেকে ভারী অস্ত্রসহ বিজিবি সদস্যরা টহল দেওয়া শুরু করেছেন। বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ১৯৯৭ সালের পর (২২ বছর পর) ফের সেন্টমার্টিন দ্বীপ এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।

প্রসঙ্গত, রোহিঙ্গা ইস্যুসহ বেশকিছু বিষয় নিয়ে প্রতিবেশী মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে টানাপড়েন চলছে। মিয়ানমার বেশ কয়েকবার তাদের মানচিত্রে সেন্টমার্টিনকে নিজেদের অংশ হিসেবে দাবি করে। পরে অবশ্য বাংলাদেশের তীব্র প্রতিবাদের মুখে সেই দাবি থেকে তারা সরে আসতে বাধ্য হয়।

এ প্রেক্ষাপটে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনকালে মিয়ানমারের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমরা কারও সঙ্গে যুদ্ধ করব না, যুদ্ধ করতে চাই না। সবার সঙ্গে একটা শান্তিপূর্ণ পরিবেশ চাই। তবে কেউ যদি আমাদের আক্রমণ করে তাহলে তার যেন যথাযথ জবাব আমরা দিতে পারি, সেই প্রস্তুতি থাকতে হবে।

তিনি আরও বলেছিলেন, যেহেতু মিয়ানমার আমাদের একেবারেই প্রতিবেশী, তাদের সঙ্গে কখনও সংঘাতে যাব না। বরং আলোচনার মাধ্যমে তাদের নাগরিকদের (রোহিঙ্গা) যেন তারা ফিরিয়ে নিয়ে যায় সেই প্রচেষ্টাই আমাদের অব্যাহত থাকতে হবে এবং সেভাবে সবাই দায়িত্ব পালন করতে প্রশাসন ও আইন-শৃংখলাবাহিনীর সকল বিভাগকে নির্দেশনা দিয়েছেন।

About The Author

Number of Entries : 2779

Leave a Comment

Scroll to top