ইসরায়েলের হামলায় গাজার ৭৫ ভাগ মসজিদ ধ্বংস Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: ফিলিস্তিনের গাজা’র প্রায় ৭৫ ভাগ মসজিদই ধ্বংস করে দিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। সম্প্রতি এমন খবর প্রকাশ করেছে মিডল ইস্ট মিরর।  প্রতিবেদনে বলা হয়েছ নিউজবাংলা২৪ডটনেট:: ফিলিস্তিনের গাজা’র প্রায় ৭৫ ভাগ মসজিদই ধ্বংস করে দিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। সম্প্রতি এমন খবর প্রকাশ করেছে মিডল ইস্ট মিরর।  প্রতিবেদনে বলা হয়েছ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ইসরায়েলের হামলায় গাজার ৭৫ ভাগ মসজিদ ধ্বংস

ইসরায়েলের হামলায় গাজার ৭৫ ভাগ মসজিদ ধ্বংস

নিউজবাংলা২৪ডটনেট:: ফিলিস্তিনের গাজা’র প্রায় ৭৫ ভাগ মসজিদই ধ্বংস করে দিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। সম্প্রতি এমন খবর প্রকাশ করেছে মিডল ইস্ট মিরর। 

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল গত গত ৫১ দিনে ৭৩টি মসজিদ পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। সেইসঙ্গে ২০৫টি মসজিদ আংশিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ইহুদিবাদী ইসরায়েল।

ফিলিস্তিন ইকোনোমিক কাউন্সিল ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কন্সট্রাকশন (পিইসিডিসি ) কর্তৃক গঠিত কমিটি এক বিবৃতে জানায় ইসরায়েলের হামলায় কবরস্তান, দাতব্য সংস্থা থেকে শুরু করে তাদের পবিত্র স্থান মসজিদ অনেক। পিইসিডিসি’র ভাষ্য এসব ধ্বংসপ্রাপ্ত বস্তুর ক্ষতির পরিমাণ ৪০.৪ মিলিয়ন ডলার।

এছাড়া ইসরায়েলের হামলায় গাজায় অবস্থিত দুটি গির্জাও সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। পিইসিডিসি জানায়, ফিলিস্তিনের জাবালায় অবস্থিত বিখ্যাত মসজিদ আল-ওমরি ধ্বংস করে ইসরায়েল। এছাড়াও ১৩৬৫ বছর আগে হজরত আমর ইবনুল আসের সময়কার একটি প্রাচীন মসজিদ ধ্বংস করা হয়েছে।মসজিদটির নাম ছিল মানারাত আল-জাহের। এটিতে একসঙ্গে অন্তন্ত ২ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারতো।

About The Author

Number of Entries : 2844

Leave a Comment

Scroll to top