পদ্মা সেতুর নবম স্প্যান বসছে আজ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: পদ্মা সেতুতে যুক্ত হচ্ছে আরও একটি স্প্যান। সেতুর নবম স্প্যান বসতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সবকিছু ঠিক থাকলে সকাল ১১ টার মধ্যে বসে যাবে পদ্মা সে নিউজবাংলা২৪ডটনেট:: পদ্মা সেতুতে যুক্ত হচ্ছে আরও একটি স্প্যান। সেতুর নবম স্প্যান বসতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সবকিছু ঠিক থাকলে সকাল ১১ টার মধ্যে বসে যাবে পদ্মা সে Rating: 0
You Are Here: Home » জাতীয় » পদ্মা সেতুর নবম স্প্যান বসছে আজ

পদ্মা সেতুর নবম স্প্যান বসছে আজ

নিউজবাংলা২৪ডটনেট:: পদ্মা সেতুতে যুক্ত হচ্ছে আরও একটি স্প্যান। সেতুর নবম স্প্যান বসতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সবকিছু ঠিক থাকলে সকাল ১১ টার মধ্যে বসে যাবে পদ্মা সেতুর নবম স্প্যান ও জাজিরা প্রান্তের ৮ম স্প্যান।

এরই মধ্য দিয়ে সেতুর জাজিরা অংশে দৃশ্যমান হবে ১২০০ মিটার আর মাওয়া প্রান্তে দৃশ্যমান রয়েছে আরও ১৫০ মিটার। মাওয়া প্রান্তের ৫ ও ৪ নম্বর খুঁটিতে এটি বসানো হয়েছে। যদিও পরে এটি ৬ ও ৭ নম্বর খুঁটিতে সরিয়ে আনা হবে। ৬ ও ৭ নম্বর খুঁটিতে এখন পাইল বসানোর কাজ চলছে।

বুধবার সকালে মাওয়ার কুমারভোগের বিশেষায়িত ওয়ার্কশপ থেকে ‘৬ডি’ নম্বর স্প্যানটি নিয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশ্যে রওনা দেয় ভাসমান জাহাজ। এটি জাজিরা প্রান্তের ৩৫ ও ৩৪ নম্বর খুঁটিতে বসানো হবে। খুঁটি দুটি সম্পূর্ণ রয়েছে। ইতোমধ্যে লিফটিং ফ্রেমটি ৩৫ নম্বর খুঁটির ওপর ঝুলানো হয়েছে। দুপুর ১২ টার দিকে লৌহজং উপজেলার মাওয়া প্রান্ত থেকে ৩৬শ’ মেট্রিকটন ওজন ক্ষমতার ভাসমান জাহাজ তিয়ান-ই নতুন এই স্প্যানটি নিয়ে জাজিরা প্রান্তের ৩৫-৩৪ নম্বর খুঁটির কাছে পৌঁছেছে বলে পদ্মা সেতুর দায়িত্বশীল নির্বাহী প্রকৌশলীরা জানিয়েছেন।

এদিকে সার্ভিসিংয়ের কারণে কয়েক দিন বন্ধ থাকার পর আবার পাইলিং শুরু হয়েছে। ২৪শ’ কিলোজুলের হ্যামারটি ৭ নম্বর খুঁটিতে এবং ৩৫শ’ কিলোজুল ক্ষমতার হ্যামারটি ৬ নম্বর খুঁটিতে পাইল স্থাপন করছে। এ পর্যন্ত ২১১টি পাইল বসে গেছে। আরও ৫১টি পাইল বাকি আছে। দু’তীরের দু’টি খুঁটি বাদে পদ্মায় ৪০টি খুঁটিতে পাইল বসবে মোট ২৬২টি। এছাড়া দু’তীরে ১৬টি করে দুই খুঁটির ৩২টি পাইল আগেই বসে গেছে।

About The Author

Number of Entries : 2806

Leave a Comment

Scroll to top