ভারতী ও পাকিস্তানের মধ্যে চরম টানটান উত্তেজনা Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে সোমবার রাতে পাকিস্তান সীমান্ত লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। এতে করে দেশ দুইটির মধ্যে চরম টানটান উত্ নিউজবাংলা২৪ডটনেট:: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে সোমবার রাতে পাকিস্তান সীমান্ত লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। এতে করে দেশ দুইটির মধ্যে চরম টানটান উত্ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ভারতী ও পাকিস্তানের মধ্যে চরম টানটান উত্তেজনা

ভারতী ও পাকিস্তানের মধ্যে চরম টানটান উত্তেজনা

নিউজবাংলা২৪ডটনেট:: কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে সোমবার রাতে পাকিস্তান সীমান্ত লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। এতে করে দেশ দুইটির মধ্যে চরম টানটান উত্তেজনা বিরাজ করছে। দেশ দুইটির সীমান্ত জুড়ে কড়া নিরাপত্তা জারি করেছে।

ভারতীয় সেনাদের বরাত দিয়ে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, হামলায় পাকিস্তান শাসিত কাশ্মীরে কয়েকটি গুরুত্বপূর্ণ জঙ্গি ঘাঁটি ধ্বংস করতে সক্ষম হয়েছে ভারতীয় সেনারা। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি হামলায় ২০০ থেকে ৩০০ বিছিন্নতাবাদী নিহত হয়েছে। তবে ভারতের এ দাবি পুরোপুরি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। পাকিস্তানের দাবি, হামলায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।

সংবাদ সংস্থা এএনআই জানায়, সোমবার রাত সাড়ে ৩টা নাগাদ ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে। তবে এ হামলাকে কেন্দ্র করে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী জরুরি বৈঠক করেছেন। বাতিল করেছেন জাপান সফর। পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশী এই হামলার জবাব দেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন।

এদিকে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই অভিযানের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিয়েছেন।

এছাড়া আজ (মঙ্গলবার) নিজের বাসভবনে ক্যাবিনেট কমিটি অন সিকিউরিটি-র বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, অর্থমন্ত্রী অরুণ জেটলি-সহ একাধিক শীর্ষকর্তা।

এছাড়া পাকিস্তান সীমান্ত ভেদ করে ভারতীয় বিমান বাহিনী হামলা চালানোয় দেশটির বিভিন্ন শীর্ষ নেতারা অভিবাদন জানিয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় ৪০ জনের বেশি সিআরপিএফ সেনা জঙ্গি হামলায় মারা যান। পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত আন্তর্জাতিক মহল থেকে পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। তবে অভিযোগ অস্বীকার করে ইমরান খান বলেন, ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করা হবে।

About The Author

Number of Entries : 2796

Leave a Comment

Scroll to top