লেফটেন্যান্ট কর্নেল হলেন চার নারী Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: সেনাবাহিনীর দীর্ঘমেয়াদী কোর্সের চার নারী মেজর পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট কর্নেল হয়েছেন। বৃহস্পতিবার সেনাবাহিনী সদরদপ্তরে বাহিনীর প্রধান জেনার নিউজবাংলা২৪ডটনেট:: সেনাবাহিনীর দীর্ঘমেয়াদী কোর্সের চার নারী মেজর পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট কর্নেল হয়েছেন। বৃহস্পতিবার সেনাবাহিনী সদরদপ্তরে বাহিনীর প্রধান জেনার Rating: 0
You Are Here: Home » জাতীয় » লেফটেন্যান্ট কর্নেল হলেন চার নারী

লেফটেন্যান্ট কর্নেল হলেন চার নারী

নিউজবাংলা২৪ডটনেট:: সেনাবাহিনীর দীর্ঘমেয়াদী কোর্সের চার নারী মেজর পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট কর্নেল হয়েছেন। বৃহস্পতিবার সেনাবাহিনী সদরদপ্তরে বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

পদোন্নতিপ্রাপ্তরা হলেন মেজর সানজিদা হোসেন, আর্টিলারি; মেজর সৈয়দা নাজিয়া রায়হান, আর্টিলারি; মেজর ফারহানা আফরীন, আর্টিলারি ও মেজর সারাহ্ আমির, ইঞ্জিনিয়ার্স।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নারীর ক্ষমতায়নের অঙ্গীকারের অংশ হিসেবে ২০০০ সাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর দীর্ঘমেয়াদী কোর্সে নিয়মিতভাবে নারী অফিসার নিয়োগ করা হচ্ছে। ৪৭তম দীর্ঘমেয়াদী কোর্স থেকে শুরু হওয়া এসব নারী অফিসাররা ইতোমধ্যেই নিজ নিজ কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা প্রদর্শনে সফল হয়েছেন। তাদের এই সক্ষমতার অংশ হিসেবে চারজন নারী অফিসারকে মেজর হতে লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সেনাবাহিনীতে দীর্ঘমেয়াদী কোর্সের নারী অফিসারদের লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতি প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর নেয়া নারীর ক্ষমতায়নের উদ্যোগে আরও এক নতুন অধ্যায়ের সূচনা হলো বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

About The Author

Number of Entries : 2818

Leave a Comment

Scroll to top