সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের পর এবার সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত। প্রায় আট বছর আগে এসব দেশ সিরিয়ায় সহিংসতা ছড়িয়ে পড়ার পর দামেস্কে নিউজবাংলা২৪ডটনেট:: সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের পর এবার সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত। প্রায় আট বছর আগে এসব দেশ সিরিয়ায় সহিংসতা ছড়িয়ে পড়ার পর দামেস্কে Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত

সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত

নিউজবাংলা২৪ডটনেট:: সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের পর এবার সিরিয়ায় দূতাবাস খোলার ঘোষণা দিল কুয়েত। প্রায় আট বছর আগে এসব দেশ সিরিয়ায় সহিংসতা ছড়িয়ে পড়ার পর দামেস্কের সঙ্গে কূটনৈতিক টানাপড়েনের জের ধরে তাদের দূতাবাস বন্ধ করে দিয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক সিরিয়ার একটি সরকারি সূত্র শুক্রবার জানায়, কুয়েত আগামী ১০-১৪ দিনের মধ্যে দামেস্কে কূটনৈতিক মিশনের কাজ পুনরায় শুরু করবে।

২০১২ সালের ফেব্রুয়ারি মাসে দামেস্কে নিজের দূতাবাস বন্ধ করে দিয়েছিল কুয়েত। খবরে বলা হয়,পারস্য উপসাগরীয় সহযোগিতা পরিষদ-পিজিসিসি’র অন্য সদস্য দেশগুলোর চাপের মুখে দূতাবাস বন্ধ করে কুয়েত।

এর পরের মাসে সিরিয়াও কুয়েতে তাদের দূতাবাস বন্ধ করে দেয়।

বাহরাইন সরকার সিরিয়ায় নিজের দূতাবাস আবার চালু করার ঘোষণা দেয়ার একই দিন কয়েক ঘণ্টা পর কুয়েতের পক্ষ থেকে দূতাবাস চালু করার ঘোষণা দেয়া হলো। তথ্য সূত্র: মিডলইষ্ট।

About The Author

Number of Entries : 2750

Leave a Comment

Scroll to top