রাজধানীতে সেনাবাহিনীর টহল, চলছে তল্লাশি Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিয়মিত টহল কার্যক্রম শুরু করছে সেনাবাহিনী। শুক্রবার দুপুরে রাজধানীর বাংলামোটর ও হাতিরঝিলে সেনা টহল এবং চেক নিউজবাংলা২৪ডটনেট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিয়মিত টহল কার্যক্রম শুরু করছে সেনাবাহিনী। শুক্রবার দুপুরে রাজধানীর বাংলামোটর ও হাতিরঝিলে সেনা টহল এবং চেক Rating: 0
You Are Here: Home » জাতীয় » রাজধানীতে সেনাবাহিনীর টহল, চলছে তল্লাশি

রাজধানীতে সেনাবাহিনীর টহল, চলছে তল্লাশি

নিউজবাংলা২৪ডটনেট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিয়মিত টহল কার্যক্রম শুরু করছে সেনাবাহিনী। শুক্রবার দুপুরে রাজধানীর বাংলামোটর ও হাতিরঝিলে সেনা টহল এবং চেকপোস্ট দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সেনাবাহিনীর সদস্যরা বাংলামোটরে অবস্থান নেন। এই রাস্তা দিয়ে চলাচল করা যানবাহনের লাইসেন্স চেক করেন। পাশাপাশি নিরাপত্তা সংক্রান্ত তল্লাশি কার্যক্রম চালান। সন্দেহ হলে গাড়ি থামিয়ে তল্লাশি করেন। সেনাবাহিনীর থেকে এটিকে নির্বাচন পূর্ববর্তী নিরাপত্তা সংক্রান্ত সাধারণ তল্লাশি ও চেকপোস্ট বলা হচ্ছে। টহলের পাশাপাশি সেনাবাহিনী তার নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ রাখছে। এছাড়া যেকোনো প্রয়োজনে সার্বিক সহায়তা করতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। এর আগে বৃহস্পতিবার আন্ত:জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮৯টি উপজেলায় বৃহস্পতিবার সেনাবাহিনী তাদের দায়িত্বপূর্ণ এলাকায় ১৫২৩টি টহল পরিচালনা করেছে। ৩০ ডিসেম্বর নির্বাচনকে কেন্দ্র করে গত ২৪ তারিখ থেকে সারা দেশে ২৫ হাজার সেনা মোতায়েন করা হয়েছে। মোতায়েনের দিন থেকেই সেনাবাহিনীর সদস্যগণ তাদের নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিতভাবে টহল কার্যক্রম পরিচালনা করছে। প্রতি জেলা এক ব্যাটালিয়ন অর্থাৎ ৪৪০ জন সেনা সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। ডিএমপি সূত্রে জানা গেছে, রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তল্লাশির আওতায় আনা হচ্ছে প্রতিটি গাড়ি। এছাড়া অন্যান্য এলাকাতেও চেকপোস্ট তল্লাশির পাশাপাশি ফুট পেট্রোল, ভেহিকেল পেট্রোল ও মোবাইল পেট্রোল বাড়ানো হয়েছে। একই সঙ্গে কেউ যাতে নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে সেজন্য সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি চলছে। যেকোনো বিশৃঙ্খলা এড়াতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটকেও প্রস্তুত রাখা হয়েছে।

About The Author

Number of Entries : 2831

Leave a Comment

Scroll to top