৮ নভেম্বর তফসিল ঘোষণায় প্রস্তুত ইসি Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের (ইসি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ সোমবার জ নিউজবাংলা২৪ডটনেট:: আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের (ইসি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ সোমবার জ Rating: 0
You Are Here: Home » জাতীয় » ৮ নভেম্বর তফসিল ঘোষণায় প্রস্তুত ইসি

৮ নভেম্বর তফসিল ঘোষণায় প্রস্তুত ইসি

নিউজবাংলা২৪ডটনেট:: আগামী ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের (ইসি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ সোমবার জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে ৭ তারিখে ঐক্যফ্রেন্টর একটি আলোচনা রয়েছে তারা সেখানে নজর রাখতে বলেছেন। তফসিল ঘোষণার এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের রয়েছে। ৮ তারিখে তফসিলের বিষয়ে যেহেতু সিদ্ধান্ত হয়ে আছে। ৭ তারিখের বৈঠকের ফলাফল ৮ তারিখে প্রতিফলিত হবে। ৮ তারিখ সকাল ১০ টায় কমিশন সভা অনুষ্ঠিত হবে।
সচিব বলেন, নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি যেন সাংবিধানিকভাবে তাদের দায়িত্ব পালন করেন সেটা তারা আশা করেন। তারা ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তা, পোলিং এজেন্টদের নিরাপত্তা, ভোটের ফলাফল এজেন্টদের স্বাক্ষরসহ যেন প্রকাশ করা হয়, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের ভোটকেন্দ্র পরিদর্শন এবং তাদের নিরাপত্তার দাবি জানিয়েছেন। ইসি তাদের এসব বিষয়ে আশ্বস্ত করেছেন বলে তিনি জানান।
তিনি বলেন, ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন, ইসি এ ব্যাপারে বলেছে এখনো তফসিল ঘোষণা হয়নি, তফসিল ঘোষণার পরে কমিশনারদের সঙ্গে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ইভিএম এর বিষয়েও আলোচনা হয়েছে, ইসি বলেছে সীমিত পরিসরে শহর এলাকায় ব্যবহারের পরিকল্পনা রয়েছে। সেটাও কোন কোন কেন্দ্রে হবে সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।
ইসির প্রতি ঐক্যফ্রন্টের আস্থার বিষয়ে জানতে চাইলে সচিব বলেন, নির্বাচন কমিশন একমাত্র সাংবিধানিক প্রতিষ্ঠান যারা নির্বাচন পরিচালনা করবে। তারা বলেছেন ইসির প্রতি আমাদের আস্থা রয়েছে এজন্যই আলোচনা করতে এসেছেন এবং আন্তরিকভাবে আলোচনা করেছেন।
এর আগে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ. স. ম আব্দুর রবের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে চার কমিশনার এ সময় উপস্থিত ছিলেন। বাসস

About The Author

Number of Entries : 2673

Leave a Comment

Scroll to top