শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাজেটে আলাদাভাবে উল্লেখ না থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে কোন সমস্যা হবে না। বাজেটে থোক বর নিউজবাংলা২৪ডটনেট:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাজেটে আলাদাভাবে উল্লেখ না থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে কোন সমস্যা হবে না। বাজেটে থোক বর Rating: 0
You Are Here: Home » জাতীয় » শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী

নিউজবাংলা২৪ডটনেট:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাজেটে আলাদাভাবে উল্লেখ না থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে কোন সমস্যা হবে না। বাজেটে থোক বরাদ্দ রয়েছে। এমপিওভুক্তির ব্যাপারে সরকার কাজ করছে।

আজ সোমবার সচিবালয়ে শিক্ষামন্ত্রণালয়ের সভাকক্ষে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) কর্তৃক প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টকে ২টি মাইক্রোবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী একথা বলেন। অনুষ্ঠানে এফবিসিসিআই-এর সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল আনুষ্ঠানিকভাবে দু’টি মাইক্রোবাসের চাবি হস্তান্তর করেন।
শিক্ষামন্ত্রী বলেন, গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়াশুনা চালিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করা হয়েছিল। এ ট্রাস্ট থেকে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে।
তিনি বলেন, এই ট্রাস্ট থেকে উচ্চ শিক্ষার জন্যও সহায়তা দেয়া হয়। বর্তমানে শতকরা ৪০ ভাগ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। ট্রাস্টকে স্বাবলম্বী করতে বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে।
নুরুল ইসলাম নাহিদ বলেন, শতকরা ৯৮ ভাগ শিশু এখন স্কুলে যাচ্ছে। বছরের প্রথমদিনে পুরো সেট বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। সার্বিকভাবে শিক্ষা সকলের দোরগোড়ায় পৌঁছে গেছে। এখন প্রয়োজন মান বাড়ানো। শিক্ষকদের মান বাড়াতে না পারলে শিক্ষার মান বাড়বে না। এটি একটি বড় চ্যালেঞ্জ।

About The Author

Number of Entries : 2616

Leave a Comment

Scroll to top