সানরাইজার্স হায়দরাবাদ দলে থাকছে সাকিব Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: সাকিব আল হাসানের কাছে আইপিএল পরিচিত জায়গাই বটে। গত সাত আসর বাংলাদেশ দলের এই তরুণ অধিনায়ক কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ছায়াতলে। কিন্তু এবা নিউজবাংলা২৪ডটনেট:: সাকিব আল হাসানের কাছে আইপিএল পরিচিত জায়গাই বটে। গত সাত আসর বাংলাদেশ দলের এই তরুণ অধিনায়ক কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ছায়াতলে। কিন্তু এবা Rating: 0
You Are Here: Home » খেলার খবর » সানরাইজার্স হায়দরাবাদ দলে থাকছে সাকিব

সানরাইজার্স হায়দরাবাদ দলে থাকছে সাকিব

sakib_al_hasanনিউজবাংলা২৪ডটনেট:: সাকিব আল হাসানের কাছে আইপিএল পরিচিত জায়গাই বটে। গত সাত আসর বাংলাদেশ দলের এই তরুণ অধিনায়ক কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ছায়াতলে। কিন্তু এবারের প্রেক্ষাপট ভিন্ন। এ বছরই দলের নিয়মিত এই সদস্যকে ছেড়ে দিয়েছে কলকাতা। তবে ভুল করেনি সানরাইজার্স হায়দরাবাদ। দলবদলের সময়ে টাইগার এই অলরাউন্ডারকে দলে টেনেছে তাঁরা। আজ সোমবার সাকিবের দল হায়দরাবাদ আইপিএলের ১১তম আসরে তাদের প্রথম ম্যাচে মাঠে নামবে।

আইপিএলের আসর ৭ এপ্রিল থেকে শুরু হলেও রাজস্থান রয়্যালসের বিপক্ষে আজ প্রথমবার মাঠে নামবে সাকিবের দল। রাজীব গান্ধী স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে দুদল। আজ কি  প্রথম একাদশে দেখা যাবে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে?

সাকিব থাকাকালীন দুবার শিরোপা নিজেদের ঘরে তুলেছে হায়দরাবাদ। ২০১২ সালে কলকাতার হয়ে আটটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সাকিব। ওই মৌসুমের শিরোপাজয়ী কলকাতার হয়ে ১২টি উইকেটও তুলে নিয়েছিলেন তিনি। ২০১৪ সালে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও সাবলীল ছিলেন বর্তমানে টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষ অলরাউন্ডার সাকিব। বল হাতে ১১ টি উইকেটের পাশাপাশি  ব্যাট হাতে তুলেছিলেন ২২৭ রান।

এবার সাকিব হায়দরাবাদে, যেখানে গত দুই মৌসুম খেলেছিলেন বাংলাদেশের কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজের প্রথম মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স দলকে শিরোপার স্বাদ পাইয়ে দিয়েছিলেন তিনি। এবার মুস্তাফিজের সতীর্থ সাকিবের পালা।

আইপিএলে এ পর্যন্ত ৪৩ ম্যাচ খেলে বল হাতে সাকিব তুলে নিয়েছেন ৪৩ উইকেট। তা ছাড়া এই ফরম্যাটে সাকিবের সর্বমোট উইকেট সংখ্যা ২৯৪টি। এ আসরেই উইকেট সংখ্যা তিনশ ছাড়ানোর সুবর্ণ সুযোগ সাকিবের সামনে।

About The Author

Number of Entries : 2673

Leave a Comment

Scroll to top