সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার পিটিয়ে হত্যা, আহত ৬ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: বাগেরহাটের মোরেলগঞ্জের লোকালয়ে ঢুকে পড়া সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারের আক্রমণে ছয়জন আহত হয়েছে। বনরক্ষী ও গ্রামবাসী মিলে হিংস্র বাঘটিকে পিটিয় নিউজবাংলা২৪ডটনেট:: বাগেরহাটের মোরেলগঞ্জের লোকালয়ে ঢুকে পড়া সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারের আক্রমণে ছয়জন আহত হয়েছে। বনরক্ষী ও গ্রামবাসী মিলে হিংস্র বাঘটিকে পিটিয় Rating: 0
You Are Here: Home » জাতীয় » সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার পিটিয়ে হত্যা, আহত ৬

সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার পিটিয়ে হত্যা, আহত ৬

Tiger20180123132709নিউজবাংলা২৪ডটনেট:: বাগেরহাটের মোরেলগঞ্জের লোকালয়ে ঢুকে পড়া সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারের আক্রমণে ছয়জন আহত হয়েছে। বনরক্ষী ও গ্রামবাসী মিলে হিংস্র বাঘটিকে পিটিয়ে হত্যা করেছে।মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের সুন্দরবন সংলগ্ন মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামে এই ঘটনা ঘটে । বনবিভাগ বাঘটির মৃতদেহ উদ্ধার করেছে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, মাসুম দলাল, মুজিবর সরদার, সগির সরদার, হাউম হাওলাদার, ইয়াছিন হাওলাদার ও আল আমিন। এদের সবার বাড়ি মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামে। এদের সবার শরীরের বিভিন্নস্থানে বাঘের থাবার আঘাত রয়েছে।

নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, ‘মঙ্গলবার সকাল সাতটার দিকে গুলিশাখালী গ্রামের টুকু দলাল তার ছেলে মাসুম দলালকে নিয়ে তার ধান কাটতে তার জমিতে যান। এসময় ধান খেতে লুকিয়ে থাকা বাঘটি মাসুমের উপর ঝাপিয়ে পড়ে। টুকু দলাল বাঘ বাঘ বলে চিৎকার শুরু করলে স্থানীয় গ্রামবাসী ছুটে এসে বাঘের মূখ থেকে মাসুমকে উদ্ধার করতে যেয়ে আরও অন্তত পাঁচজন আক্রমণের শিকার হন। এদের সবার শরীরের বিভিন্ন স্থানে বাঘের থাবার আঘাত রয়েছে। খবর পেয়ে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের গুলিশাখালী ফরেস্ট ক্যাম্পের বনরক্ষীরাও গ্রামবাসীর সাথে যোগ দেয় এবং হিংস্র বাঘটিকে পিটিয়ে হত্যা করে।’

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান বলেন, ‘সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পাশেই মোরেলগঞ্জ উপজেলা। মোরেলগঞ্জের উপর দিয়ে বয়ে গেছে ভোলা নদী। শীত মৌসুমে ভোলা নদীতে পানি কম থাকায় বাঘটি সোমবার রাতের কোন এক সময়ে লোকালয়ে ঢুকে পড়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছি। এঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

About The Author

Number of Entries : 2645

Leave a Comment

Scroll to top