জাপানে অগ্ন্যুৎপাতের পর তুষারধস, নিহত ১ Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: জাপানের মাউন্ট কুসাসু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের পর তুষারধসে এক সেনা নিহত হয়েছে। মঙ্গলবার সকালের এ ঘটনায় আহত হয়েছে আরো ১৫ জন। টোকিওর ১৫০ কিলো নিউজবাংলা২৪ডটনেট:: জাপানের মাউন্ট কুসাসু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের পর তুষারধসে এক সেনা নিহত হয়েছে। মঙ্গলবার সকালের এ ঘটনায় আহত হয়েছে আরো ১৫ জন। টোকিওর ১৫০ কিলো Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » জাপানে অগ্ন্যুৎপাতের পর তুষারধস, নিহত ১

জাপানে অগ্ন্যুৎপাতের পর তুষারধস, নিহত ১

tusar_jar_230118নিউজবাংলা২৪ডটনেট:: জাপানের মাউন্ট কুসাসু আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের পর তুষারধসে এক সেনা নিহত হয়েছে। মঙ্গলবার সকালের এ ঘটনায় আহত হয়েছে আরো ১৫ জন।

টোকিওর ১৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে কুসাসু আগ্নেয়গিরিটি অবস্থিত। ২ হাজার ১৬০ মিটার উচ্চতার মাউন্ট কুসাসু-শিরানে আগ্নেয়গিরি জাপানের সক্রিয় আগ্নেয়গিরিগুলোর মধ্যে অন্যতম।

আবহাওয়া অধিদপ্তর জনগণকে ওই পাহাড়ে না ওঠার অনুরোধ জানিয়েছে। কারণ হিসেবে জানানো হয়েছে, ওই আগ্নেয়গিরিটি পুনরায় অগ্নুৎপাত করতে পারে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সকালে হঠাৎ করে মৃদু ভূ-কম্পনের পর বিশাল এলাকাজুড়ে পাথর ছড়িয়ে পরে। প্রায় এক কিলোমিটার দূর পর্যন্ত এসব পাথর উড়ে যায়।

জাপানি প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, স্কি প্রশিক্ষণের জন্য ৩০ সেনা ওই পাহাড়ে গিয়েছিল। আগ্নেয়গিরির অগ্নুৎপাতের পর তারা তুষারচাপা পড়েছিল। আহতদের মধ্যে পাঁচজন বেসামরিক নাগরিকও রয়েছে। তবে তাদের অবস্থা গুরুতর নয়।

এক প্রত্যক্ষদর্শী জাপানি সম্প্রচারমাধ্যম এনএইচকে-কে বলেছেন, হঠাৎ করে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ হলো এবং কুন্ডুলাকারের বিশাল কালো ধোঁয়া বের হয়। কী ঘটছিল সে সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না।’

About The Author

Number of Entries : 2538

Leave a Comment

Scroll to top