বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু ১২ জানুয়ারি Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে। আর চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতে নিউজবাংলা২৪ডটনেট:: আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে। আর চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতে Rating: 0
You Are Here: Home » জাতীয় » বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু ১২ জানুয়ারি

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু ১২ জানুয়ারি

bisso_estemaনিউজবাংলা২৪ডটনেট:: আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে। আর চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। এক্ষেত্রে প্রথম পর্বের ১৪ জানুয়ারি এবং দ্বিতীয় পর্বের ২১ জানুয়ারি বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। ইজতেমা উপলক্ষে বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

এবারের দুই পর্বের বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাদের নিয়ে বৃহস্পতিবার সকালে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বাদ ফজর থেকে ইজতেমা ময়দানে শুরু হচ্ছে পাঁচদিনের জোড় ইজতেমা।
গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মো. মঞ্জুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম, গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমিরুল ইসলাম খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাহিন রেজা, গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার ইন্সপেক্টর মো. মোমিনুল ইসলাম, তাবলীগ জামাতের অন্যতম মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন, প্রকৌশলী মো. মাহফুজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতভাবে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়।
জেলা প্রশাসক ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীর বলেন, আসন্ন বিশ্ব ইজতেমার পবিত্রতা সমুন্নত রেখে সুষ্ঠু, সুন্দর ও সু-শৃঙ্খলভাবে সকল কার্যক্রম সম্পন্ন করতে সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য বিভিন্ন দফতরের কর্মকর্তাদের যথাসময়ে তাদের কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।
পুলিশ সুপারের প্রতিনিধি ইন্সপেক্টর মো. মোমিনুল ইসলাম জানান, এবারের বিশ্ব ইজতেমা এলাকা পাঁচটি সেক্টরে ভাগ করে ছয়স্তরের নিরাপত্তা দেয়া হবে।
গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব মো. আসলাম হোসেন বলেন, বিশ্ব ইজতেমা এলাকায় জেলা প্রশাসন, র‌্যাব, পুলিশসহ বিভিন্ন দফতরের প্রয়োজনীয় কন্ট্রোল স্থাপন, র‌্যাব ও পুলিশের জন্য ওয়াচটাওয়ার নির্মাণ, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করা হবে।
শুক্রবার জোড় ইজতেমা শুরু: তাবলীগ জামাতের অন্যতম মুরুব্বি প্রকৌশলী গিয়াস উদ্দিন আহমদ বলেন, শুক্রবার বাদ ফজর থেকে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে জোড় ইজতেমা শুরু হচ্ছে। তিন চিল্লা সম্পন্নকারী দেশ-বিদেশের তাবলীগ জামাতের মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নিবেন। আগামী মঙ্গলবার বাদ জোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জোড় ইজতেমা।

About The Author

Number of Entries : 2574

Leave a Comment

Scroll to top