সারাদেশে ভারী বৃষ্টিপাত, জলাবদ্ধতা Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে সোমবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। আজ সকাল ৬টা থেকে ঢাকায় ৭৮ মিলিমিটার বৃ নিউজবাংলা২৪ডটনেট:: রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে সোমবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। আজ সকাল ৬টা থেকে ঢাকায় ৭৮ মিলিমিটার বৃ Rating: 0
You Are Here: Home » জাতীয় » সারাদেশে ভারী বৃষ্টিপাত, জলাবদ্ধতা

সারাদেশে ভারী বৃষ্টিপাত, জলাবদ্ধতা

jar_newsbanglaphoto-25789নিউজবাংলা২৪ডটনেট:: রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে সোমবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। আজ সকাল ৬টা থেকে ঢাকায় ৭৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

ভারী বৃষ্টিপাতের কারণে বিপাকে পড়েছে রাজধানীবাসী। আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। শুধু রাজধানীতে নয়, সারা দেশেই মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। আজ সকাল থেকে টানা ৬ ঘণ্টায় ঢাকায় ৭৮ মিলিমিটার মুষল বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।
এদিকে আজ বৃষ্টির কারণে অফিসগামী লোকজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে পড়ে। বৃষ্টিতে অনেকে ঘর থেকে বের হতে পারেননি। অনেক রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। ঢাকার রাজপথে জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে। রাজধানীর শান্তিগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, পুরান ঢাকার বেশকিছু স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এদিকে আবহাওয়া অফিসের খবরে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান পাঞ্জাব , হরিয়ানা, উত্তর প্রদেশ,বিহার এবং হিমালয় পাদ দেশীয় উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।
ঢাকায় সোমবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৪৪ মিনিটে। বাসস

About The Author

Number of Entries : 3358

Leave a Comment

Scroll to top