জাপানে দুই জাহাজের সংঘর্ষের ঘটনায় নিখোঁজ মার্কিন নৌবাহিনীর ৭ কর্মকর্তা নিহত Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: জাপানে মার্কিন নৌবাহিনীর একটি রণতরীর সাথে একটি কন্টেইনার জাহাজের ধাক্কা লেগে যে ৭ জন আমেরিকান ক্রু নিখোঁজ ছিলেন তারা নিহত হয়েছেন বলে সংবাদ দ নিউজবাংলা২৪ডটনেট:: জাপানে মার্কিন নৌবাহিনীর একটি রণতরীর সাথে একটি কন্টেইনার জাহাজের ধাক্কা লেগে যে ৭ জন আমেরিকান ক্রু নিখোঁজ ছিলেন তারা নিহত হয়েছেন বলে সংবাদ দ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » জাপানে দুই জাহাজের সংঘর্ষের ঘটনায় নিখোঁজ মার্কিন নৌবাহিনীর ৭ কর্মকর্তা নিহত

জাপানে দুই জাহাজের সংঘর্ষের ঘটনায় নিখোঁজ মার্কিন নৌবাহিনীর ৭ কর্মকর্তা নিহত

jahaj_acditentনিউজবাংলা২৪ডটনেট:: জাপানে মার্কিন নৌবাহিনীর একটি রণতরীর সাথে একটি কন্টেইনার জাহাজের ধাক্কা লেগে যে ৭ জন আমেরিকান ক্রু নিখোঁজ ছিলেন তারা নিহত হয়েছেন বলে সংবাদ দিচ্ছে মার্কিন নৌবাহিনী ও জাপানের গণমাধ্যম।

শনিবার এই সংঘর্ষের ঘটনা ঘটে এবং তারপর থেকেই নিখোঁজ সাত নৌ-সদস্যের খোঁজে অনুসন্ধান শুরু হয়।

মার্কিন নৌবাহিনী বলছে, রোববার সকালে ক্ষতিগ্রস্ত জাহাজটির ভেতর থেকে সাত নাবিকের মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। তাদের শনাক্তের জন্য জাপানের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানাচ্ছে মার্কিন কর্তৃপক্ষ।

দুটি জাহাজের ধাক্কা লাগার ফলে মার্কিন রণতরীটিরর এক পাশে ব্যাপক ক্ষতি হয়েছে। এর কমান্ডিং অফিসার ব্রাইস বেনসন সহ তিনজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাহাজ থেকে তাদেরকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়।

ফিলিপিন্সের পতাকাবাহী ৭৩০ ফিট লম্বা একটি বিশাল কন্টেইনার জাহাজের সাথে মার্কিন এই যুদ্ধজাহাজটির ধাক্কা লাগে জাপানের ইয়োকোসুকার কাছে সাগরে। শনিবার রাত দুটোর দিকে এ ঘটনা ঘটে। ।

মার্কিন নৌবাহিনীর জাহাজটির নাম ইউএএস ফিটজেরাল্ড এবং এটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ক্ষমতাসম্পন্ন ৫০৫ ফিট দীর্ঘ একটি ডেস্ট্রয়ার।

বলা হচ্ছে, ধাক্কা লাগার ২৫ মিনিট আগে কনটেইনার জাহাজটি আকস্মিকভাবে দিক পরিবর্তন করেছিল, যার কারণ এখনো জানা যায় নি।

মার্কিন ডেস্ট্রয়ারটি কোথায় যাচ্ছিল তা-ও জানা যায় নি।

তবে সেটি এখন ইয়োকোসুকা বন্দরে ফিরে এসেছে। এটি অতি উন্নত রাডার ব্যবস্থা সম্পন্ন একটি সর্বাধুনিক জাহাজ হলেও কি করে শান্ত সমুদ্রে এতবড় একটি কন্টেইনার জাহাজের সাথে ধাক্কা লাগলো সেটি নিয়ে প্রশ্ন উঠেছে।

অন্যদিকে ৩০ হাজার টন ওজনের ফিলিপিনো কন্টেইনার জাহাজটিও টোকিও বন্দরে ফিরে গেছে। এতে ২০ জন ক্রু ছিল ।

ধাক্কা লাগার ফলে এ জাহাজটির তুলনামূলকভাবে কম ক্ষতি হয়েছে।

About The Author

Number of Entries : 2447

Leave a Comment

Scroll to top