উ. কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্রটি ‘নজিরবিহীন’ দূরত্ব অতিক্রমে সক্ষম Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: উত্তর কোরিয়ার গত রবিবারে উৎক্ষেপিত ক্ষেপণাস্ত্রটিকে সম্পূর্ণ নতুন ধরনের বলে দাবি করা হয়েছে। দেশটির নেতা কিম জং উনের নির্দেশে এই ক্ষেপণাস্ত্র নিউজবাংলা২৪ডটনেট:: উত্তর কোরিয়ার গত রবিবারে উৎক্ষেপিত ক্ষেপণাস্ত্রটিকে সম্পূর্ণ নতুন ধরনের বলে দাবি করা হয়েছে। দেশটির নেতা কিম জং উনের নির্দেশে এই ক্ষেপণাস্ত্র Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » উ. কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্রটি ‘নজিরবিহীন’ দূরত্ব অতিক্রমে সক্ষম

উ. কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্রটি ‘নজিরবিহীন’ দূরত্ব অতিক্রমে সক্ষম

noth_koreyaনিউজবাংলা২৪ডটনেট:: উত্তর কোরিয়ার গত রবিবারে উৎক্ষেপিত ক্ষেপণাস্ত্রটিকে সম্পূর্ণ নতুন ধরনের বলে দাবি করা হয়েছে। দেশটির নেতা কিম জং উনের নির্দেশে এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয় বলে সোমবার এক বিবৃতিতে পিইংইয়ং জানিয়েছে।
বিশ্লেষকরা জানান, এটি নজিরবিহীন দূরত্ব অতিক্রমে সক্ষম। এমনকি এটি প্রশান্ত মহাসাগরে অবস্থিত যুক্তরাষ্ট্রের ঘাঁটিতেও আঘাত হানতে পারবে। তবে এর মাধ্যমে উত্তর কোরিয়া ‘বড় ধরনের পারমাণবিক হামলা’র সক্ষমতা পরীক্ষা করেছে বলে দাবি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়া সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) জানায়, দেশটি রোববার হুয়াসং-১২ নামের ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য নতুন একটি মাঝারি দূরপাল্লার ব্যালাস্টিক রকেট উৎক্ষেপণ করেছে।
কেসিএনএ আরো জানায়, উত্তর কোরীয় নেতা কিম জং-উন ব্যক্তিগতভাবে পরীক্ষাটির তদারকি করেছেন। পরীক্ষা চালানোর পর তিনি সেখানে উপস্থিত কর্মকর্তাদের জড়িয়ে ধরেন এবং বলেন, ‘তারা বিরাট এ অর্জনের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন।’

About The Author

Number of Entries : 2618

Leave a Comment

Scroll to top