অবৈধ সম্পদ অর্জন মামলায় এমপি বদির ৩ বছরের কারাদণ্ড Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: অবৈধ সম্পদ অর্জন মামলায় কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ লাখ টাক নিউজবাংলা২৪ডটনেট:: অবৈধ সম্পদ অর্জন মামলায় কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ লাখ টাক Rating: 0
You Are Here: Home » জাতীয় » অবৈধ সম্পদ অর্জন মামলায় এমপি বদির ৩ বছরের কারাদণ্ড

অবৈধ সম্পদ অর্জন মামলায় এমপি বদির ৩ বছরের কারাদণ্ড

bodi_mpনিউজবাংলা২৪ডটনেট:: অবৈধ সম্পদ অর্জন মামলায় কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাস কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমদ জমাদার এই রায় ঘোষণা করেন।

আদালতে শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন দুলাল ও আসামিপক্ষে ছিলেন নাসির সিদ্দিকী লানী।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে এমপি বদির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১৪ সালের ২১ আগস্ট নগরীর রমনা থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে গত বছরের ৭ মে তার বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। এতে বলা হয়, সার্বিক তদন্তে আবদুর রহমান বদি তার জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এছাড়া ২০০৮ ও ২০১৩ সালে নির্বাচন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা গেছে তার সম্পদের পরিমাণ ৩৫১ গুণ বৃদ্ধি পেয়েছে।
এই মামলায় ২০১৪ সালের ১২ অক্টোবর নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন বদি। ঐদিন জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। পরে তিনি হাইকোর্ট থেকে জামিনে ছাড়া পান।

About The Author

Number of Entries : 2490

Leave a Comment

Scroll to top