বড় পুকুরিয়া: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: বড় পুকুরিয়া কয়লা খনি মামলা বাতিলে হাইকোর্টের খারিজ করে দেয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার আপিল বিভা নিউজবাংলা২৪ডটনেট:: বড় পুকুরিয়া কয়লা খনি মামলা বাতিলে হাইকোর্টের খারিজ করে দেয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার আপিল বিভা Rating: 0
You Are Here: Home » ফিচার » বড় পুকুরিয়া: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল

বড় পুকুরিয়া: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল

khalida_zia_coteনিউজবাংলা২৪ডটনেট:: বড় পুকুরিয়া কয়লা খনি মামলা বাতিলে হাইকোর্টের খারিজ করে দেয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মামলার বৈধতা নিয়ে খালেদা জিয়ার করা রিট গত বছরের ১৭  সেপ্টেম্বর বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি আবদুর রবের হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন। ২৫ মে হাইকোর্টের দেয়া রায়ের নয় মাসের মাথায় পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।
তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং তার মন্ত্রিসভার ১০ সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করা হয়। চীনা প্রতিষ্ঠান কনসোর্টিয়াম অব চায়না ন্যাশনাল মেশিনারিজ ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশনের (সিএমসি) সঙ্গে বড় পুকুরিয়া কয়লা খনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তির মধ্য দিয়ে রাষ্ট্রের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতির অভিযোগ আনা হয় এ মামলায়।

About The Author

Number of Entries : 2447

Leave a Comment

Scroll to top