মসজিদ পরিচালনায় স্বাধীনতাবিরোধী আছে কি না খতিয়ে দেখা হবে; আইজিপি Reviewed by Momizat on .  নিউজবাংলা২৪ডটনেট::পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মসজিদ কমিটিতে জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির সমর্থক আছে কি না তা খতিয়ে দেখা হবে। বৃহস্প  নিউজবাংলা২৪ডটনেট::পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মসজিদ কমিটিতে জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির সমর্থক আছে কি না তা খতিয়ে দেখা হবে। বৃহস্প Rating: 0
You Are Here: Home » জাতীয় » মসজিদ পরিচালনায় স্বাধীনতাবিরোধী আছে কি না খতিয়ে দেখা হবে; আইজিপি

মসজিদ পরিচালনায় স্বাধীনতাবিরোধী আছে কি না খতিয়ে দেখা হবে; আইজিপি

igp নিউজবাংলা২৪ডটনেট::পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মসজিদ কমিটিতে জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির সমর্থক আছে কি না তা খতিয়ে দেখা হবে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদরদপ্তরে ‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা: প্রেক্ষিত বাংলাদেশ’ বিষয়ে এক মতবিনিময় সভায় একথা জানান তিনি। আইজিপি বলেন, “দেশব্যাপী প্রতিটি থানায় জঙ্গিবাদবিরোধী কমিটি গঠন করা হবে। এই কমিটি গঠিত হবে পুলিশ ও ওলামাদের সমন্বয়ে। তিনি বলেন, “কমিটিগুলোর মধ্যে থেকে যারা জঙ্গিবাদ উসকে দেয় বা মসজিদের ঈমামদের বের করে দেয়, তাদের ওপর নজরদারি বাড়ানো হবে। সেখানে স্বাধীনতাবিরোধী শক্তি আছে কিনা গোয়েন্দা পুলিশ তা খতিয়ে দেখবে।

শহীদুল হক বলেন, “যেসব মাদ্রাসা ও মসজিদ কমিটি জঙ্গিবাদে মদদ দেয় তাদের চিহ্নিত করা হবে। ইসলামের নামে হত্যা, নির্যাতনকে বৈধতা দেয়ার অপতৎপরতা চালাচ্ছে জঙ্গিরা। জিহাদের নামে হত্যাকাণ্ড ঘটাচ্ছে। জঙ্গিরা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে এ কাজগুলো করাচ্ছে। এর বিপরীতে সঠিক ব্যাখ্যা মানুষের কাছে পৌঁছাতে ওলামা-মাশায়েখদের সহযোগিতা দরকার।

প্রত্যেকটি কমিটিতে ওলামা-মাশায়েখদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্যের সুসম্পর্ক বজায় রাখবে বলেও উল্লেখ করেন আইজিপি। তিনি বলেন, “এক শ্রেণীর আলেম-ওলামা আছেন যারা কথায় কথায় নাস্তিকতার বিষয়টি আনেন। আমাকে নাস্তিক বলেন, প্রধানমন্ত্রীকে নাস্তিক বলেন। অথচ তিনি নামাজ পড়েন, কোরআন পড়েন।

খুলনানিউজ.কম/

About The Author

Number of Entries : 76

Leave a Comment

Scroll to top