বিজয় দিবস উপলক্ষে সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: বিজয় দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অন্যান্য বছরের ন্যায় এবারও এ দিবস উদযাপন উপলক্ষে দেশব নিউজবাংলা২৪ডটনেট:: বিজয় দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অন্যান্য বছরের ন্যায় এবারও এ দিবস উদযাপন উপলক্ষে দেশব Rating: 0
You Are Here: Home » জাতীয় » বিজয় দিবস উপলক্ষে সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার

বিজয় দিবস উপলক্ষে সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার

rab_forceনিউজবাংলা২৪ডটনেট:: বিজয় দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অন্যান্য বছরের ন্যায় এবারও এ দিবস উদযাপন উপলক্ষে দেশব্যাপী সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা নানা কর্মসূচি গ্রহণ করেছে। এসব অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাবও বিশেষ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।এ উপলক্ষে দেশব্যাপী র‌্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। খবর বাসস। এ বিজয় দিবস শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে শনিবার থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের টহল ব্যবস্থা ও আভিযানিক কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠানসমূহের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকরণে দেশব্যাপী পোশাকধারী র‌্যাব সদস্যদের পাশাপাশি সাদা পোশাকধারী র‌্যাবের গোয়েন্দা সংস্থার সদস্যরা মোতায়েন থাকবে।

এছাড়া র‌্যাবের সকল ব্যাটালিয়ন সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং বিভিন্ন আয়োজকদের সাথে সমন্বয় করে বিজয় দিবসের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে রাজধানী ঢাকাসহ সারাদেশের গুরুত্বপূর্ণ এলাকাসমূহে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও টহল অভিযান জোরদার করা হয়েছে। এ উপলক্ষে র‌্যাবের বোমা স্কোয়াড ও ডগ স্কোয়াডর সদস্যরা রাজধানীর গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানসমূহে সুইপিং করছে।

এছাড়া ঢাকার বাইরের বিভিন্ন ব্যাটালিয়নের সদস্যরা প্রয়োজন অনুযায়ী গুরুত্বপূর্ণ এলাকায় র‌্যাবের ডগ স্কোয়াড ও বোমা স্কোয়াড কাজে লাগাবে। এ উপলক্ষে শহরের প্রবেশ ও বহিঃগমন পথসমূহ ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। বিভিন্ন আলোচনা সভা, নাট্যমঞ্চ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সাদা পোশাকে এবং পেট্রোল কার্যক্রমের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

স্ব স্ব দায়িত্বপূর্ণ এলাকার ক্রাইমজোনসমূহে ব্লক রেইড পরিচালনা করা হচ্ছে। এছাড়াও জাতীয় স্মৃতিসৌধ, কেন্দ্রীয় শহীদ মিনার, জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা, বিনোদন কেন্দ্র ও অন্যান্য স্থান যেখানে জনসমাগম বেশি হবে সে সব স্থানে সাধারণ জনগণ যাতে হয়রানি অথবা সন্ত্রাসী কার্যক্রমের কবলে না পড়ে সে ব্যাপারে যথাযথ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যে কোন অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাবের প্রতিটি ব্যাটালিয়নে বিশেষ স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স সার্বক্ষণিকভাবে স্ট্যান্ডবাই থাকবে।

About The Author

Number of Entries : 2616

Leave a Comment

Scroll to top