রঙেঢঙে সাজছে উদ্বোধনী ভেন্যু Reviewed by Momizat on . নিউজবাংলা২৪ডটনেট:: নিঃশ্বাস দূরত্বে বিশ্বকাপ ফুটবল।  মাসব্যাপী এ উৎসবের জন্য প্রস্তুত ব্রাজিল। অপেক্ষায় গোটা বিশ্ব। উদ্বোধনী ম্যাচের জন্য তৈরি ব্রাজিল ও ক্রোয়েশ নিউজবাংলা২৪ডটনেট:: নিঃশ্বাস দূরত্বে বিশ্বকাপ ফুটবল।  মাসব্যাপী এ উৎসবের জন্য প্রস্তুত ব্রাজিল। অপেক্ষায় গোটা বিশ্ব। উদ্বোধনী ম্যাচের জন্য তৈরি ব্রাজিল ও ক্রোয়েশ Rating: 0
You Are Here: Home » ফিচার » রঙেঢঙে সাজছে উদ্বোধনী ভেন্যু

রঙেঢঙে সাজছে উদ্বোধনী ভেন্যু

brazil_world_cup_opening_ceremony-2014-257নিউজবাংলা২৪ডটনেট:: নিঃশ্বাস দূরত্বে বিশ্বকাপ ফুটবল।  মাসব্যাপী এ উৎসবের জন্য প্রস্তুত ব্রাজিল। অপেক্ষায় গোটা বিশ্ব। উদ্বোধনী ম্যাচের জন্য তৈরি ব্রাজিল ও ক্রোয়েশিয়া। ম্যাচ ভেন্যু সাও পাওলোর ইতাকুয়েরো স্টেডিয়ামে চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তৈরি কলাকুশলীরা। ব্রাজিল বিশ্বকাপের ১২টি ভেন্যু ঢেকে ফেলা হয়েছে নিরাপত্তা চাদরে। স্টেডিয়ামের বাইরে শ্রমিকরা ব্যস্ত ব্যানার, হেলিপোর্টের জন্য জায়গা আর নিরাপত্তা বেষ্টনী নিয়ে।স্টেডিয়ামটিতে ৬৮ হাজার দর্শক ধারণক্ষমতা থাকলেও সব আসন না বসানোয় টিকেট বিক্রি করা হয়েছে ৬১ হাজার। বিশ্ব ফুটবলের পরিচালনা কমিটি জানিয়েছে, স্টেডিয়ামের সংস্কার কাজের ধীরগতি আর ম্যাচ সম্প্রচারের জন্য ৩৪টি ক্যামেরা বসানোর কারণেই আসন সংখ্যা কমাতে হয়েছে। স্টেডিয়ামটির পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য পুরো বিশ্ব মাতাতে তৈরি হচ্ছেন কলাকুশলীরাও। পুরো আয়োজন নিখুঁত করতে অংশগ্রহণকারীরা হাড়ভাঙ্গা পরিশ্রম করে যাচ্ছেন। অনুষ্ঠান জুড়ে থাকবে খ্যাতিমান শিল্পীদের কিছু একক পারফরম্যান্স, থিম সঙ, কনসার্ট ও লেজার প্রদর্শনী।
যাদের নিয়ে এতো আয়োজন, সেই ৩২টি দলের প্রায় সব দলই পৌঁছে গেছে সাম্বার দেশে। নিজেদের বেইস ক্যাম্পে চালিয়ে যাচ্ছে অনুশীলন।
এদিকে, বিশ্বকাপের মহাযজ্ঞে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য গোটা ব্রাজিল ঢেকে ফেলা হয়েছে নিরাপত্তা চাদরে। অংশগ্রহণকারী দল আর ভেন্যুর নিরাপত্তায় মাঠে নেমেছে পুলিশ-আর্মড ফোর্স। সড়কের পাশাপাশি আকাশ ও নৌপথেও চলছে কড়া টহল। ব্রাজিলের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিশ্বকাপ চলাকালে এক লাখ ৬০ হাজার পুলিশ ও সেনা মোতায়েন থাকছে। এজন্য খরচ হচ্ছে প্রায় ৮৫৬ মিলিয়ন ইউএস ডলার।

About The Author

Number of Entries : 2472

Leave a Comment

Scroll to top