ক্লাব বিশ্বকাপ শিরোপা ঘরে তুললো বায়ার্ন মিউনিখ Reviewed by Momizat on . ২০১৩ সালের পঞ্চম শিরোপা লাভ করল ইউরোপীয় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শনিবার অনুষ্ঠিত ক্লাব কাপ বিশ্বকাপের ফাইনালে তারা রাজা কাসাব্লাংকাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জ ২০১৩ সালের পঞ্চম শিরোপা লাভ করল ইউরোপীয় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শনিবার অনুষ্ঠিত ক্লাব কাপ বিশ্বকাপের ফাইনালে তারা রাজা কাসাব্লাংকাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জ Rating: 0
You Are Here: Home » শেয়ারবাজার » ক্লাব বিশ্বকাপ শিরোপা ঘরে তুললো বায়ার্ন মিউনিখ

ক্লাব বিশ্বকাপ শিরোপা ঘরে তুললো বায়ার্ন মিউনিখ


২০১৩ সালের পঞ্চম শিরোপা লাভ করল ইউরোপীয় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। শনিবার অনুষ্ঠিত ক্লাব কাপ বিশ্বকাপের ফাইনালে তারা রাজা কাসাব্লাংকাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের মাধ্যমে এই মাইলফলকে পৌছেছে।মরোক্কোর চ্যাম্পিয়ন রাজাকে কিছুটা দুর্বল প্রতিপক্ষ হিসেবে মনে করা হলেও নিজেদের মাটিতে সফরকারী বেভারিয়ান জায়ান্টদের ভালই ভুগিয়েছে তারা। তারপরও রক্ষা পেয়েছে ম্যাচের শুর“তেই দুটি গোল লাভের ফলে। ম্যাচের ২২ মিনিটের মধ্যেই দুই গোল করে এগিয়ে গিয়েছিল পেপ গার্দিওলার দল। গোল দুটি করেছেন যথাক্রমে ব্রাজিলীয় সেন্টার ব্যাক ডেনটা ও মিডফিল্ডার থিয়াগো।
গত মৌসুমে বুন্দেসলীগা এবং জার্মান কাপের শিরোপা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয়ের মাধ্যমে জার্মানীর একমাত্র দল হিসেবে এক মৌসুমে ট্রেবল শিরোপা জয়ের অনন্য রেকর্ড গড়া বায়ার্ন পরবর্তীতে তাদের সংগ্রহশালায় গত আগস্টে যোগ করেছে উয়েফা সুপার কাপ। আর বছরের শেষ মুহুর্তে এসে জিতে নিল ক্লাব বিশ্বকাপ শিরোপা।
আর কোচ হিসেবে এই নিয়ে তৃতীয়বারের মত ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করলেন পেপ গার্দিওলা। এর আগে বার্সেলোনাকে ২০০৯ ও ২০১১ সালে ক্লাব কাপের শিরোপা পাইয়ে দিয়েছিলেন তিনি।
গার্দিওলা বলেন,‘ ২০১৩ সাল এখন শেষ হয়েছে। তাই সেটি এখন অতীত। পাঁচটি শিরোপা জয় করতে পারাটা সত্যিকার অর্থেই দার“ণ সফলতা। আমি এই ক্লাবটি নিয়ে সত্যিই গর্বিত। সেই সঙ্গে গর্বিত ক্লাবটির সঙ্গে সংস্লিষ্ঠদের নিয়ে।’

About The Author

Number of Entries : 14

Leave a Comment

Scroll to top